হলের বাইরে অভিভাবকদের গল্পগুজব !

0

বিডিজার্নাল প্রতিনিধি :

সারা দেশের মতো চট্টগ্রামেও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে ১ লাখ ৭০ হাজার ৩৯৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এর মধ্যে ৭৬ হাজার ১৫৫ জন ছাত্র, ৯৪ হাজার ২৪৩ জন ছাত্রী। 

রোববার প্রথম পরীক্ষার দিন আসন খুঁজে নেওয়ার জন্য আগেভাগেই ছেলে-মেয়েকে নিয়ে কেন্দ্রে চলে আসেন অভিভাবকরা। এরপর পরীক্ষার্থীরা নিজ নিজ হলে ঢুকে গেলেও বাইরে অপেক্ষমাণ অভিভাবকদের জটলা ছিল ঠিকই। গল্পগুজব আর আড্ডায় মেতে উঠেন তারা।

জামালখানের ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, দামপাড়ার বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট স্কুলসহ প্রতিটি কেন্দ্রের সামনেই ছিল এমন চিত্র। সকালে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। 

পলোগ্রাউন্ড স্কুলের সামনে কথা হয় অভিভাবক উম্মে হাবিবার সঙ্গে। তিনি জানান, বড় ছেলে এবার জেএসসি পরীক্ষা দিচ্ছে। নিজের স্কুল ছেড়ে অন্য স্কুলে এসেছে পরীক্ষা দিতে। তাই সাহস জোগাতেই তিনি সঙ্গে এসেছেন। 
চট্টগ্রাম শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বোর্ডের অধীন চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় ২০৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। গত বছর জেএসসিতে ১ লাখ ৫২ হাজার ৫৭৬ জন।   

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ// ০১ নভেম্বর২০১৫।

Share.

Leave A Reply