গণজাগরণ মঞ্চের নতুন কর্মসূচি সংহতি সমাবেশের ঘোষনা

0

বিডিজার্নাল প্রতিনিধি :

 প্রকাশক-লেখক হত্যা ও হামলার প্রতিবাদে সারা দেশে আধাবেলা শান্তিপূর্ণ হরতালের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে কফিন মিছিল ও সংহতি সমাবেশের নতুন কর্মসূচি ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ।

হরতালকারীরা অবস্থান তুলে নেওয়ার পর মঙ্গলবার দুপুর থেকে ঢাকার শাহবাগ মোড়, পুরানা পল্টন এবং সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

দুপুরে অবস্থান তুলে নেওয়ার আগে শাহবাগে এক সমাবেশে মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার নতুন কর্মসূচি ঘোষণা করে বলেন, লেখক-প্রকাশকের ওপর হামলা-হত্যার বিচারের দাবিতে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে কফিন মিছিল হবে। আর শুক্রবার বিকাল ৩টায় শাহবাগে হবে গণসংহতি সমাবেশ।

ইমরান বলেন, “হরতালের কারণে জেএসসি পরীক্ষার সময় পেছানোর জন্য আমি শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করছি। সেই সঙ্গে সাধারণ জনগণের যে দুর্ভোগ, তার জন্যও দুঃখ প্রকাশ করছি।”

হরতালের ভোর ৬টা থেকেই শাহবাগের প্রজন্ম চত্বর ও টিএসসিতে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন মঞ্চের কর্মীরা। এ সময় শাহবাগ, কাঁটাবন, টিএসসিসহ বিশ্ববিদ্যালয় এলাকায় দফায় দফায় মিছিল চলে। তাদের অবস্থানের কারণে শাহবাগ মোড়ে যানবাহন বন্ধ হয়ে যায়।

সকালে এক প্রতিবাদ সমাবেশে ইমরান বলেন, “এই হরতাল সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য। আজ সারাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে এ হরতাল পালন করছে, যা প্রমাণ করছে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।”

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ// ০৩ নভেম্বর২০১৫।

 

Share.

Leave A Reply