বেহাত হওয়ার আশঙ্কা দরবেশ হাট ডিসি সড়কের জায়গা

0

মনির আহমদ আজাদ, লোহাগাড়া প্রতিনিধি :

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার অভ্যন্তরীণ দরবেশ হাট ডিসি সড়কের জায়গা অবৈধভাবে ভরাট করছে এলাকার প্রভাবশালীরা। বিনা বাঁধায় মাটি ভরাট করায় ওই রাস্তার জায়গা বেহাত হওয়ার আশঙ্কা করছেন স্থানীয় এলাকাবাসী।

উপজেলা সদর বটতলী মোটর ষ্টেশনটি দক্ষিণ চট্টগ্রামের অন্যতম বানিজ্যিক কেন্দ্র। এ ষ্টেশনকে ঘিরে দিন দিন গড়ে ওঠছে সুরম্য বহুতল বিশিষ্ট অট্টালিকা। এ ষ্টেশন  থেকে পার্বত্য বান্দরবান জেলার ক্যাজুর পাড়া পর্যন্ত সড়কটি বিস্তৃত। বিশেষ করে উপজেলা সদরের বটতলী ষ্টেশন থেকে দরবেশ হাট পর্যন্ত সড়কের দু’পাশে বহুতল বিশিষ্ট ভবণ নির্মাণে রাস্তার জায়গা একটি প্রভাবশালীমহল নিজেদের জায়গার সাথে একিভূত করে ভবন নির্মাণ করছে। এতে জন ও যান চলাচলে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। প্রতি দিন ঘন্টার পর ঘন্টা যানজট লেগে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পারছেনা না যাতায়াতকারী লোকজন।

এ ব্যাপারে যুব নেতা নুরুল আলম বলেন, শাহপীর আউলিয়ার মাজারের পূর্বে পাশে জনৈক ব্যক্তি দোকান ও ঘর নির্মাণকালে সড়কের সীমানা পিলার উপড়িয়ে রাস্তার জায়গায় দোকান ও ঘর নির্মাণ কাজ শুরু করেছে। প্রশাসনের নাকের ডগায় এ ধরণের রাস্তা ভরাট করা হলে সরকারের অপূরণীয় ক্ষতি হওয়ার সম্ভবনা আছে। তাই স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের আশু হস্তক্ষেপের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ২৫ মে ২০১৬

Share.

Comments are closed.