ভ্যালেন্টাইন ডে: প্রপোজে এগিয়ে মেয়েরাই

0

লাইফস্টাইল ডেস্ক:

ব্রিটিশরা প্রেম নিবেদনের শ্রেষ্ঠ দিন হিসেবে বেছে নিয়েছেন “ভ্যালেন্টাইন ডে’কেই। লন্ডনের একটি সমীক্ষায় উঠে এল এই তথ্য। সমীক্ষায় প্রতি দশ জন মহিলার মধ্যে ছয় জন ১৪ ফেব্রুয়ারিকে প্রেম নিবেদনের জন্য বেছে নিয়েছেন। পুরুষদের মধ্যে সংখ্যাটা প্রতি দশ জনে চার জন। মহিলারা মনে করছেন এই দিনে রোম্যান্টিক

পরিবেশ আর আহার করতে করতে প্রেম নিবেদন সব থেকে রোমাঞ্চকর। পুরুষদের মধ্যে বেশিরভাগ মনে করছেন এই দিনে বিবাহের প্রস্তাবে সবথেকে বেশি সারা মেলে। প্রতিদিনের মেলা মেশা, ছুটি কাটানোর পরিসরকে প্রেম নিবেদনের জন্য বেছে নিয়েছেন ব্রিটিশরা। প্রেম নিবেদনের ক্ষেত্রে অফিসকে এরিয়ে ছেন সবাই।

সমীক্ষায় বলা হয়, প্রতিটি প্রেম যুগল নিজেরা নিজেদের পরিণয়ের জন্য আলদা আলাদা ভাবে ভাবেন। এক হাজার নমুনা পত্র সমীক্ষায় একটি নতুন ট্রেন্ড খুঁজে পেয়েছেন তারা। অধিকাংশ ক্ষেত্রে মহিলারাই প্রেম নিবেদনের জন্য এগিয়ে। ইদানীংকালে এই ট্রেন্ড বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছে।

পুরনো দিনের অনেক ধ্যান-ধারনাই একবিংশ শতকের যুব সমাজের পছন্দের নয়। একবিংশ শতক জন্ম দিয়েছে নতুন ধ্যান- ধারনা। নতুন যুগের সঙ্গে তাল মিলিয়েছে ১৯-২০। পুরুষরা হাঁটু গেঁড়ে গোলাপ হাতে মহিলাদের প্রেম নিবেদন করছে-এই দিন আর নেই। বরং মহিলারাই এই ভূমিকায় এগিয়ে।
মুক্তা // এসএমএইচ // ফেব্রুয়ারি ১৩, ২০১৭

Share.

Comments are closed.