এখন থেকে সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা সাপ্তাহিক বন্ধের দিন পরিবর্তন

0

চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রাম-ঢাকা রুটের আন্তনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলার সাপ্তাহিক বন্ধের দিনের পরিবর্তন করতে যাচ্ছে রেলওয়ে মন্ত্রণালয়। গত ১১ই জুলাই রেলপথ মন্ত্রণালয়ের এই পরিবর্তনের অনুমোদন দেওয়া হয়েছে।
আগামী ২৮শে জুলাই থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে।
পরিবর্তিত সূচি অনুযায়ী সুবর্ণ এক্সপ্রেস শুক্রবারের পরিবর্তে সোমবার এবং সোনার বাংলা এক্সপ্রেস মঙ্গলবার ও ‍বুধবার বন্ধ থাকবে। অর্থাৎ মঙ্গলবার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা সোনার বাংলা চট্টগ্রাম থেকে ছাড়বে না। সেটি বুধবার বিকেলে হয়ে ঢাকা যাবে। বুধবার সকালে ঢাকা থেকে বন্ধ থাকবে।
রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মো. আবদুল হাই বলেন, সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন পরিবর্তনের বিষয়টি আমাদের দাবির প্রেক্ষিতে অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। চলতি মাসের শেষের দিকে আমরা এটি কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছি।
বর্তমানে ঢাকা-চট্টগ্রাম রেলপথে বিরতিহীন আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলার সাপ্তাহিক বন্ধের দিন শুক্র ও শনিবার। কিন্তু এ দুই দিন সরকারি অফিস আদালত বন্ধ। ফলে স্টেশনে যাত্রীর চাপ বেশি থাকে। এ দুই দিনে ট্রেনে যাত্রী পরিবহন বেশী।
প্রসঙ্গত, ২০১৬ সালের ২৬ জুন ঢাকা-চট্টগ্রাম রুটে আনুষ্ঠানিকভাবে যাত্রী পরিবহন শুরু করে সোনার বাংলা এক্সপ্রেস। ১৯৯৮ সালের ১৪ এপ্রিল প্রথম বিরতিহীন আন্তনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস যাত্রী পরিবহন শুরু করে। ট্রেন দুইটি বিরতিহীন চলার কারণে চট্টগ্রাম-ঢাকা রুটে সবচেয়ে বেশী জনপ্রিয়তা পেয়েছে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// রোববার, ১৬ জুলাই ২০১৭

Share.

Comments are closed.