শ্রীলঙ্কার মাটিতে রাজা-ওয়ালারের রেকর্ড

0

স্পোর্টস ডেস্ক :

প্রথম ইনিংসের পর নিজেদের দ্বিতীয় ইনিংসেও শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে ব্যাটিং করছে জিম্বাবুয়ে। সিকান্দার রাজার মেইডেন সেঞ্চুরি ও ম্যালকম ওয়ালারের হাফ সেঞ্চুরিতে ইতিমধ্যে দলীয় সংগ্রহ ৩০০ পেরিয়েছে জিম্বাবুয়ে। সপ্তম উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান মিলে যোগ করেন ১৪৪ রান। বিদেশের মাটিতে টেস্টে সপ্তম উইকেটে এটাই জিম্বাবুয়ের সর্বোচ্চ রানের জুটি।

প্রথম ইনিংসে স্বাগতিকদের চেয়ে ১০ রান এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। কিন্তু দলীয় ২৩ রানেই ফিরে যান টপ অর্ডারের চার ব্যাটসম্যান। এসময় দলের হাল ধরেন শন উইলিয়ামস। তবে প্রতিরোধ গড়তে পারেননি তিনিও। ব্যক্তিগত ২২ রানেই রঙ্গনা হেরাথের ঘূর্ণিতে ফিরে যান তিনি।

উইলিয়ামস ব্যর্থ হলেও দিক হারাননি সিকান্দার রাজা। ষষ্ঠ উইকেট জুটিতে পিটার মুরকে সঙ্গে নিয়ে যোগ করেন ৮৬ রান। ৪০ রানে মুরের বিদায়ে এই জুটি বড় করার সুযোগ পাননি রাজা। তবে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন ম্যালকম ওয়ালার। সপ্তম উইকেট জুটিতে নিরবিচ্ছিন ১০৭ রান যোগ করে তৃতীয় দিন শেষ করেন তারা।

চতুর্থ দিনের শুরুতে আরও ৩৭ রান যোগ করেন রাজা-ওয়ালার জুটি। ততক্ষণে অবশ্য বিদেশের মাটিতে টেস্টে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের জুটি গড়ে ফেলেছেন এই দুই ব্যাটসম্যান। রাজা-ওয়ালার জুটির আগে জিম্বাবুয়ের হয়ে দেশের বাইরে টেস্টে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল গ্র্যান্ড ফ্লাওয়ার ও পল স্ট্রাং জুটির। ১৯৯৬ সালে শেখুপুরায় পাকিস্তানের বিপক্ষে ১৩১ রান করেছিলেন তারা।

১৪৪ রানের জুটি গড়ার পথেই ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন রাজা। তৃতীয় দিন শেষে ডানহাতি ব্যাটসম্যান রাজা অপরাজিত ছিলেন ৯৭ রানে। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ১২৭ রান।

এ ছাড়া দিলরুয়ান পেরেরার বলে থারাঙ্গার তালুবন্দী হওয়ার আগে ওয়ালারের ব্যাট থেকে আসে ৬৮ রান। প্রতিবেদনটি লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ দাঁড়িয়েছে আট উইকেট ৩৪৬ রান।

সাব্বির// এসএমএইচ // ১৭ জুলাই ২০১৭

Share.

Comments are closed.