ছাত্রলীগকে আর ডিফেন্সিভে বসে থাকলে চলবে না  : সোহাগ

0

বিডিজার্নাল প্রতিবেদক

ডিফেন্সিভে বসে না থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের অ্যাটাকিংয়ে স্ট্রাইকারের ভূমিকায় যেতে হবে বলে নির্দেশ দিয়েছেন সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

আজ বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ নির্দেশ দেন সোহাগ। সিলেটের সোবহানীঘাটে জালালাবাদ কলেজের সামনে গত সোমবার ছাত্রলীগকর্মী শাহীন আহমদ ও আবুল কালাম আসিফের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সাইফুর রহমান সোহাগ বলেন, ‘ছাত্রলীগকে আর ডিফেন্সিভে বসে থাকলে চলবে না, আমাদেরকে এখন থেকে অ্যাটাকিংয়ে স্ট্রাইকারের ভূমিকায় যেতে হবে। শুধু স্লোগান দিয়ে, মিছিল করে, সমাবেশ করে শিবিরকে প্রতিহত করা যাবে না। তারা কোথায় আছে তা খুঁজে বের করে তাদের প্রতিহত করতে হবে।

ছাত্রলীগের সভাপতি বলেন, ‘জেলা-উপজেলা, পাড়া-মহল্লা ও ইউনিয়নে কোথাও জামায়াত-শিবিরকে থাকতে দেওয়া হবে না। তাদের খুঁজে বের করে দেশ থেকে বিতাড়ন করতে হবে। আর এটাই হোক আমাদের শোকের প্রতিজ্ঞা।’

সমাবেশের আগে ছাত্রলীগের সভাপতি সোহাগ ও সাধারণ সম্পাদক এইচ এম জাকির হোসাইনের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের হয়। সেটি টিএসসির রাজু ভাস্কর্যে এসে শেষ হয় ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হল থেকে ছাত্রশিবিরের কর্মী সন্দেহে ১৩ শিক্ষার্থীকে আটক করে ব্যাপক মারধরের পর পুলিশে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত হলের বিভিন্ন কক্ষে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। লক্ষ্মীপুর পৌর শহীদ স্কুলের ছাত্রলীগের কর্মীরা কয়েকজন শিবিরকর্মীকে গণপিটুনি দেয়। এ ঘটনায় লক্ষ্মীপুর ও রাবি ছাত্রলীগকে অভিনন্দন দেওয়া হয়।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা।

এসএমএইচ //    বুধবার, ৯ আগস্ট ২০১৭। ২৫ শ্রাবণ ১৪২৪

Share.

Comments are closed.