আজ বোল্টের ‘শেষ দৌড়’

0

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশ সময় আজ রাত ২টা ৫০ মিনিটে লন্ডন স্টেডিয়ামে জীবনের শেষ রেসে নামছেন জ্যামাইকার কিংবদন্তি উসাইন বোল্ট। ৪০০ মিটার রিলেতে ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতামূলক দৌড়ে নামছেন তিনি। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের সব সাফল্য মুঠোয় নিয়ে যিনি এখন স্প্রিন্টের রাজা। আজ বোল্ট ভক্তদের একটাই চাওয়া, রাজার বিদায় যেন রাজার মতোই হয়। তার সঙ্গী ইয়োহান ব্লেক, জুলিয়ান ফোর্ট আর সেনোজ-জ্য গিভান্সরা।
বোল্ট অবশ্য এবারের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের নিজের পছন্দের ১০০ মিটার ইভেন্টে নামের প্রতি সুবিচার করতে পারেননি। হেরে গেছেন জাস্টিন গ্যাটলিনের কাছে। ৯.৯৫ সেকেন্ড সময় নিয়ে প্রথমবার ব্রোঞ্জ জিতেছেন তিনি। অথচ ১০০ ও ২০০ মিটারের বিশ্বরেকর্ড বোল্টের দখলে। অলিম্পিকে ৮টি স্বর্ণ জিতেছেন। বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে বোল্টের স্বর্ণ ১১টি। আজ ৪০০ মিটার রিলেতে একটা স্বর্ণ না হলে কিংবদন্তির বিদায় ঠিক মানাবে না।

ট্রিপল জাম্পের অলিম্পিক চ্যাম্পিয়ন ক্রিস্টিয়ান টেইলরের মনের কথা আর সবার প্রার্থনাও তাই, ‘ক্রীড়া ক্ষেত্রে সে সত্যিকারের ‘গেম চেঞ্জার’। এই স্টেডিয়ামের ৬০ হাজার দর্শকের উচ্ছ্বাস আর একটি স্বর্ণোজ্জ্বল মুহূর্ত পাওয়ার সে যোগ্য।’
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// ১৩ আগস্ট ২০১৭

Share.

Comments are closed.