উল্টোপথে গাড়ি চললে আইনি ব্যবস্থা:ডিএমপি কমিশনার

0

বিডিজার্নাল প্রতিবেদক

ট্রাফিক বিভাগের বিভিন্ন পদক্ষেপের ফলে ট্রাফিক ব্যবস্থায় উন্নতি হয়েছে দাবি করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এক বছরের মধ্যে ট্রাফিক আইন ভঙ্গের অপতৎপরতা ও অভ্যাস নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ‘শব্দদূষণ ও হাইড্রলিক হর্ন বন্ধে করণীয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, পরিস্থিতি যা-ই হোক রাজধানীতে উল্টোপথে গাড়ি চললে, সিগন্যাল অমান্য, অবৈধ পার্কিংসহ ট্রাফিক আইন করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় ডিএমপি কমিশনার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের  সাম্প্রতিক এক হুঁশিয়ারি কথা উল্লেখ করেন। মন্ত্রী বলেছেন, কোনো মন্ত্রী-এমপির গাড়িও উল্টোপথে চলতে পারবে না। যদি আইন অমান্য করেন তাহলে আইনি ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, ‘ট্রাফিক ব্যবস্থার টেকসই উন্নতির জন্য ধাপে ধাপে এগুতে হয়। আমরা সেভাবেই এগিয়ে যাচ্ছি। গত এক বছরে যতটুকু অগ্রগতি হয়েছে, আরও এক বছরের মধ্যে ট্রাফিক আইন ভঙ্গের অপতৎপরতা ও অভ্যাস নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।’

নগরীর ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলার জন্য গত এক বছর আগে যেসব উদ্যোগ নেওয়া হয়েছিল তার অনেক ক্ষেত্রে সফলতা এসেছে বলে এ সময় দাবি করেন ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান দাবি করেন, উল্টোপথে গাড়ি চলা, মোটরসাইকেলে তিনজন যাত্রী ওঠা, হেলমেট ব্যবহার না করা, বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহার করে ট্রাফিক আইন ভঙ্গ করা, হাইড্রলিক হর্নের অননুমোদিত ব্যবহার ইত্যাদি অনেকটা কমে এসেছে।

এসএমএইচ // বুধবার, ১৬ আগস্ট ২০১৭ ভাদ ১৪২৪

Share.

Comments are closed.