আবারো নিউজ ফিডে পরিবর্তন আনল ফেসবুক

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক :
নিউজ ফিড নিয়ে প্রায়শই নিত্য নতুন পরিবর্তন আনছে ফেসবুক। গ্রাহকদের সুবিধার্থে নিউজ ফিড আরও সহজ ও বোধগম্য করে তুলতে এবার নতুন আপডেটেড ফিচার এনেছে বিশ্বের অন্যতম এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। বুধবার ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, শুধু নিউজ ফিড নয়, বদল করা হয়েছে কমেন্ট বক্সের ডিজাইনও।

ফেসবুকের প্রোডাক্ট ডিজাইন ম্যানেজার শালি নুয়েন এবং ডিজাইন ডিরেক্টর রায়ান ফ্রেইটাস জানিয়েছেন, আমরা সব সময় চাই ফেসবুককে যত বেশি প্রাসঙ্গিক এবং আকর্ষণীয় করে তোলা যায়। কমেন্ট বক্সের মাধ্যমে কোনও পোস্টের বিষয়ে গ্রাহকেরা তাঁদের মতামত জানান। আমাদের প্রয়াস, এই কমেন্ট স্টাইলে কিছু পরিবর্তন এনে বিষয়টিকে আরও সহজ করে তোলা।

শালি জানিয়েছেন, আপডেট করা হয়েছে নিউজ ফিড অপশনকে। যেটি সবচেয়ে বেশি নজড় কাড়বে তা হল, নিউজ ফিডের উজ্জ্বল রম এবং আরও বড় ফন্টের ব্যবহার। লিঙ্ক প্রিভিউ এখন আগের থেকে অনেক বড় ফন্টের, ফলে সহজেই পড়া যাবে। আপডেট করা হয়েছে ‘লাইক’, ‘কমেন্ট’ এবং ‘শেয়ার’ অপশনকেও। নেভিগেশন এখন অনেক বেশি সহজ।

ধরুন, আপনি কোনও লিঙ্কে ক্লিক করতে চান। লিঙ্কটি ক্লিক করার আগে তার উপর মাউস নিয়ে গেলেই সেটি দেখিয়ে দেবে লিঙ্কটি ঠিক কোথায় খুলবে। পাশাপাশি, ফেসবুকে কে কী পোস্ট পড়ছেন এবং কার পোস্টে কে কী প্রতিক্রিয়া জানাচ্ছেন এবার থেকে জানা যাবে সেটিও।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// ১৭ আগস্ট ২০১৭

Share.

Comments are closed.