কুবির শিক্ষককে ছুটিতে পাঠাল প্রশাসন

0

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় শোক দিবসে ক্লাস নেওয়ার অভিযোগ ওঠা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মো. মাহবুবুল হক ভূঁইয়াকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন চার সদস্যবিশিষ্ট একটি কমিটি করেছে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদারের সই করা দুটি অফিস আদেশে এই নির্দেশ দেওয়া হয়। এরই মধ্যে অফিস আদেশের কপি সমাজবিজ্ঞান অনুষদের ডিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান, প্রক্টরসহ বিভিন্ন কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আদেশ অনুযায়ী আগামী রোববার থেকে এক মাসের জন্য ছুটিতে যেতে হবে শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়াকে। তাঁর অপরাধ, জাতীয় শোক দিবসের দিন বিভাগের কয়েকজন শিক্ষার্থীকে কিছু বিষয় বুঝিয়ে দিয়েছিলেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শেষে চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। তাঁদের দ্বিতীয় পরীক্ষা গতকাল বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষাটি ব্যবহারিক হওয়ায় সেটি নিয়ে নানা সমস্যার কথা শিক্ষার্থীরা গত মঙ্গলবার জাতীয় শোক দিবসে বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়াকে জানান। পরে বিভাগের সভাপতি জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর অফিসে তাঁদের ডাকেন। ওই ব্যাচের ৪৮ জন শিক্ষার্থীর মধ্যে ১৪ জন শিক্ষার্থী মঙ্গলবার তাঁর কাছে যান। মাহবুবুল হক ভূঁইয়ার কক্ষে জায়গা না হওয়ায় তিনি সামাজিক বিজ্ঞান ভবনের ১০৬ কক্ষে শিক্ষার্থীদের নিয়ে বসেন। সেখানেই পরীক্ষার বিষয় নিয়ে কথা বলেন।

শিক্ষার্থীদের ভাষ্য, মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিভাগের সভাপতি শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা নিয়ে কথা বলার সময় ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে সেখানে যান। পরে ওই কক্ষে তাঁদের দেখে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে চলে যান।

সাব্বির//এসএমএইচ //বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭। ২ ভাদ্র ১৪২৪

Share.

Comments are closed.