হোয়াটসঅ্যাপে নতুন ২টি দারুণ ফিচার নিয়ে আসছে

0

তথ্যপ্রযুক্তি ডেস্ক :
বিশ্বের সামাজিক মাধ্যমগুলোর মধ্যে ফেইসবুক ও টুইটারের পাশাপাশি হোয়াটসঅ্যাপও শীর্ষে রয়েছে। তবে হোয়াটসঅ্যাপ তাদের শীর্ষ অবস্থান এবং গ্রাহক ধরে রাখার জন্য আকর্ষণীয় ফিচার যোগ করতে যাচ্ছে। এবার তাই নতুন ২টি ফিচার নিয়ে আসছে তারা। একটির নাম পিকচার ইন পিকচার ভিডিও কলিং। অন্যটির নাম টেক্সট স্ট্যাটাস আপডেট। অ্যান্ড্রয়েড ও আইওএস সিস্টেমে পরিচালিত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই নতুন দুটি ফিচার।

সংবাদ সূত্রে জানা গেছে, পিকচার ইন পিকচার ভিডিও কলিং ফিচারটিতে ভিডিওকল চলাকালীন অন্য বন্ধুদের মেসেজও পাঠানো যাবে। সেই সঙ্গে ভিডিও কলিং স্ক্রিনকে ইচ্ছেমতো ছোট করে নেওয়া যাবে। স্ক্রিনের যে কোনো দিকেও টেনে আনা যাবে। এছাড়া ব্যাকগ্রাউন্ডে চ্যাট বক্স থাকবে । অর্থাৎ ভিডিও কল চলাকালীন অন্যদের সঙ্গেও যোগাযোগ রাখা যাবে ।

অন্য ফিচারটি টেক্সট স্ট্যাটাস আপডেট। ছবি বা ভিডিও-এর মতো টেক্সটকেও রাখা যাবে স্টেটাস আপডেট হিসেবে। ব্যাকগ্রাউন্ডের রংও পরিবর্তন করা যাবে।

এদিকে হোয়াটসঅ্যাপ আগামীতে আরও নিত্য-নতুন ফিচার এবং বিভিন্ন ধরনের ইউজার টুলস আনতে যাচ্ছে। ছোট ও মাঝারি মানের ব্যবসায়ীরা তাদের ক্রেতাদের কাছে ব্যবসা সংক্রান্ত খবর পৌঁছে দিতে পারবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// রোববার ১০ সেপ্টেম্বর ২০১৭। ২৬ ভাদ্র ১৪২৪

Share.

Comments are closed.