মিয়ানমারের সরকারকে কঠোর শাস্তি দেয়া হবে: আল কায়েদা

0

আন্তর্জাতিক ডেস্ক :
মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর নিপীড়নের জন্য দেশটির সরকারকে কঠোর শাস্তি দেয়া হবে বলে জানিয়েছে আল কায়েদা জঙ্গিগোষ্ঠী। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এ কথা বলা হয়।

গত ২৫ আগস্ট রোহিঙ্গা জঙ্গিদের পুলিশের চেকপোস্টে সিরিজ হামলার পরে দেশটির সেনাবাহিনীর খড়গ নেমে আসে সংখ্যালঘু মুসলিম রোহিঙ্গাদের উপরে। নিপীড়ন, ধর্ষণ ও হত্যাকাণ্ডের মুখে ৪ লাখ রোহিঙ্গা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। কুখ্যাত ৯/১১ হামলার জন্য দায়ী এই গোষ্ঠী বিবৃতিতে মুসলিম বিশ্বকে মিয়ানমারকে ত্রাণ, অস্ত্র ও সামরিক সহায়তা দেয়ার আহ্বান জানায়।

বিবৃতিতে বলা হয়, আমাদের মুসলিম ভাইদের উপর যে বর্বর আক্রমণ পরিচালনা করা হচ্ছে সেটা থেকে বিনা শাস্তিতে কেউ পার পাবে না। আমাদের মুসলিম ভাইদের যে যন্ত্রণার মুখোমুখি হতে হচ্ছে মিয়ানমারের সরকারকেও তার স্বাদ দেয়া হবে। আল কায়েদার বিবৃতিতে বলা হয়, আমরা বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও ফিলিপাইনের মুজাহিদদের ‘বার্মার’ মুসলিম ভাইদের সহায়তা দিতে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার আহ্বান জানাচ্ছি

উল্লেখ্য, মিয়ানমারের দাবি তারা জঙ্গিবাদের বিরুদ্ধে ‘বৈধ’ অভিযান পরিচালনা করছে। সেনাদেশটির সরকার বিভিন্ন শহরে বোমা হামলার আশঙ্কা প্রকাশ করেছিল, আল কায়েদার আহ্বান সেই আশঙ্কা আরো বৃদ্ধি করল। রয়টার্স।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ//বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭। ২৯ ভাদ্র ১৪২৪

Share.

Comments are closed.