কাল ঢাবির ভর্তি পরীক্ষা শুরু

0

ঢাবি প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার থেকে। প্রথম দিন ব্যবসায় শিক্ষা অনুষদের (‘সি’ ইউনিট) অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা হবে।

এই ইউনিটে প্রতিটি সিটের বিপরীতে লড়াই করবে প্রায় ২৩ ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী।

আজ বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

কাল সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজ।

এ বছর ‘গ’ ইউনিটের এক হাজার ২৫০টি আসনের জন্য ভর্তি-ইচ্ছুক আবেদনকারীর সংখ্যা ২৯ হাজার ৯৫৪ জন।

এ ছাড়া এই শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীন প্রথম বর্ষ বিএফএ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) অনুষ্ঠিত হবে আগামী শনিবার। ওই দিন সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী এই পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদসহ ক্যাম্পাসের মোট ১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হব। ‘চ’ ইউনিটের ১৩৫টি আসনের জন্য আবেদনকারীর সংখ্যা ১৩ হাজার ৪৭৬ জন।

সংবাদ সম্মেলনে প্রশ্ন জালিয়াতির বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, এ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছেন তাঁরা। পরীক্ষায় যেকোনো ধরনের অনিয়ম কঠোর হাতে দমন করা হবে। কেউ যদি অনিয়মের সঙ্গে জড়িত থাকে, তাহলে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সঙ্গে সঙ্গে সাজা দেওয়া হবে।

ভর্তি পরীক্ষার আসনবিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ//বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭। ৩০ ভাদ্র ১৪২৪

Share.

Comments are closed.