ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

0

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। এবার এই ইউনিটে ১৬.৫৬ শতাংশ ভর্তিচ্ছু পাস করেছে।

সোমবার দুপুর সাড়ে ১২টায় প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে ফলাফল ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, অনলাইন ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. হাসিবুর রশিদ ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকরা।

প্রকাশিত ফলাফলে পাঁচ হাজার ১৮৮ জন উত্তীর্ণ হয়েছেন। ১৮৪.৭০ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজের আনিক ইসলাম। ১৭৪.৮০ নম্বর পেয়ে ডেমরা আইডিয়াল কলেজের তাসনিম দ্বিতীয় এবং ১৭২.১০ নম্বর পেয়ে রাজশাহী কলেজের নাতিক মাহমুদ তৃতীয় হয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে,  এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৬৩ আসনের বিপরীতে আবেদন করে ৩২ হাজার ৭৫৩ ভর্তিচ্ছু। এর মধ্যে ৩১ হাজার ৩৩৬ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে পাস করে পাঁচ হাজার ১৮৮ জন। তিন শিক্ষার্থীর উত্তরপত্র বাতিল করা হয়েছে।

গত ২২ সেপ্টেম্বর এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭০টি কেন্দ্রে এক ঘণ্টার এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এসএমএইচ// সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭। ১০ আশ্বিন ১৪২৪

Share.

Comments are closed.