সুস্থ শরীর ও সুন্দর মনের মানুষ গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই- ইবি ভিসি

0

ইবি প্রতিনিধি:

সুস্থ শরীরে সুন্দর মনের মানুষ গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। আমরা একাডেমিকে , খেলাধুলায় এবং সংস্কৃতিতে তিন দিকেই সমানে এগিয়ে যেতে চাই। এসব কথা বলেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর- রশিদ আসকারী।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে মাসব্যাপী আন্ত:বিভাগ ও আন্ত:হল ব্যাডমিন্টন, বাস্কেটবল ও টেবিল-টেনিস প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং ইংরেজি বিভাগের সমাপনী বাস্কেটবল প্রতিযোগিতার মাধ্যমে  শেষ হয় গত ১২ আগস্ট থেকে শুরু হওয়া মাসব্যাপী এই অনুষ্ঠান।শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শেখ মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান , ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা , প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক  মো: জুয়েল রানা হালিম প্রমুখ।

গত ১২ আগস্ট থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় মোট ৩ টি ইভেন্টে ছাত্রদের মধ্যে  প্রথম ইভেন্টে আন্ত:বিভাগ ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হয় ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ রানার আপ হয়। ছাত্রীদের মধ্যে চ্যাম্পিয়ন হয় আইন বিভাগ এবং রানার আপ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আন্ত:হল ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ছাত্রহল চ্যাম্পিয়ন হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল  এবং রানার আপ সাদ্দাম হোসেন হল। ছাত্রীহল চ্যাম্পিয়ন হয় খালেদা জিয়া হল ্এবং  রানার আপ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল ।

দ্বিতীয় ইভেন্টে ছাত্রদের মধ্যে আন্ত:বিভাগ টেবিল -টেনিস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় আইন বিভাগ এবং রানার আপ কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। ছাত্রীদের মধ্যে চ্যাম্পিয়ন হয় ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং রানার আপ কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আন্ত:হল টেবিল-টেনিস প্রতিযোগিতায় ছাত্রহল চ্যাম্পিয়ন হয় শহীদ জিয়াউর রহমান হল এবং রানার আপ লালন শাহ হল। ছাত্রীহল চ্যাম্পিয়ন হয় খালেদা জিয়া হল এবং রানার আপ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল।

এদিকে তৃতীয় ইভেন্টে আন্ত:বিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় ও আজকের সমাপনী খেলায় ছাত্রদের মধ্যে চ্যাম্পিয়ন হয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং রানার আপ ইংরেজি বিভাগ।

আন্ত:হল বাস্কেটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শহীদ জিয়াউর রহমান হল  এবং রানার আপ সাদ্দাম হোসেন হল।

সবশেষে আমন্ত্রিত অতিথি গন এসব বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

সাব্বির// এসএমএইচ// মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭। ১১ আশ্বিন ১৪২৪

Share.

Comments are closed.