জবি শিক্ষকের পদাবনতি

0

নিজাম উদ্দিন শামীম,জবি প্রতিনিধি:
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জবি শিক্ষক আসমাত আরা ইসলাম প্রশাসনের অনুমতি ব্যতিত বিদেশ গিয়ে অবস্থান করার অভিযোগ প্রমাণিত হওয়ায় পদাবনতি দেওয়া হয়েছে। তাকে সহকারী অধ্যাপক থেকে প্রভাষক পদে অবনমন করা হয়েছে।
জানা গেছে, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আসমাত আরা ইসলাম জবি প্রশাসনকে না জানিয়ে বিনা অনুমতিতে দীর্ঘদিন ধরে বিদেশে অবস্থান করেন । এ বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ আসলে প্রশাসন তাকে দু’ বার কারণ দর্শানোর নোটিশ দেয়। কিন্তু তিনি নোটিশের কোনো সদুত্তর দিতে না পারেননি । ফলে বিশ্ববিদ্যালয় একটি তদন্ত কমিটি গঠন করে। গত ২৪ আগস্ট সিন্ডিকেট সভায় তদন্ত কমিটির রিপোর্ট ও শিক্ষকের কারণ দর্শানোর নোটিশের বিষয়ে পর্যালোচনা করা হয়। ওই সিন্ডিকেট সভায় শিক্ষকের পদাবনতির সিদ্ধান্ত গ্রহণ করা হলেও এতোদিন বিশ্ববিদ্যালয় প্রশাসন সংবাদটি গোপন রাখে।

এ বিষয়ে শিক্ষক আসমাত আরা ইসলামের সাথে কথা হলে তিনি জানান, মাস্টার্স করার জন্য আমি ছুটি নিয়েছিলাম। কিন্তু থিসিস জমা দেওয়া ও সমাবর্তনে যোগ দেওয়ার জন্য বাড়তি সময় লেগেছে। এ সময়ের জন্য আলাদা কোনো ছুটির আবেদন করা হয়নি। তবে তার কাছে পাঠানো নোটিশের জবাব দিয়েছেন বলে জানান তিনি।

Share.

Comments are closed.