মেয়র আনিসুল হকের অবস্থার অবনতি

0

নিজস্ব প্রতিবেদক

লন্ডনে চিকিৎসারত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থান অবনতি হয়েছে। তিনি তিন দিন ধরে লাইফ সাপোর্টে রয়েছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী। হঠাৎ করেই সেখানে তার ফুসফুসে সংক্রমণ দেখা গিয়েছে।

তিন মাসেরও বেশি সময় ধরে চিকিৎসাধীন মেয়র আনিসুলের অবস্থার হঠাৎ অবনতি হয় গত ২৭ নভেম্বর। সেদিনই তাকে আইসিইউতে নিয় ভেন্টিলেশনে রাখা হয় বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান। তিনি বলেন, ‘মেয়র সাহেবের অবস্থা সেখানে আগের মতোই আছে।’

মঙ্গলবার মেয়রকে আইসিইউতে নেয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে নানা গুজব ছড়িয়ে পড়ে। একটি বেসরকাটি টেলিভিশন তার মৃত্যুর খবরও স্ক্রলে প্রচার করে। পরে অবশ্য তা তুলে নেয়া হয়।

এদিকে মেয়রের স্ত্রী রুবানা হক জানিয়েছেন, আইসিইউতে মেয়রের ফুসফুসে সংক্রমণ হয়েছে। তার শারীরিক অবস্থা ভালো নয়। এই অবস্থায় দেশবাসীর কাছে দেয়া চেয়েছেন তিনি।

আনিসুল হকের এই অবস্থায় তার পরিবারের সদস্যরা এখন যুক্তরাজ্যে অবস্থান করছেন।

আনিসুল হক লন্ডনের একটি হাসপাতালে দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন ছিলেন। তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছিলেন।

নাতির সন্তানের জন্মদিন উপলক্ষে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান ৬৫ বছর বয়সী আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে তার অবস্থান উন্নতি হওয়ার পর তাকে রিহ্যাবিলেটশনে রাখা হয়। পরে আবার শারীরিক অবস্থার অবনতি হয়।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ছিলেন আনিসুল হক। ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

সাব্বির// এসএমএইচ// বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০১৭। ১৬ অগ্রহায়ণ ১৪২৪

Share.

Comments are closed.