কমলা খোসার ৩ ফেসপ্যাক

0

লাইফস্টাইল ডেস্ক : 

কমলা শীতকালীন ফল হলেও বাজারে সারাবছরই পাওয়া যায়। কমবেশি সবারই প্রিয় এই ফল। কমলা খাওযার পর এর খোসা ফেলে না দিয়ে কাজে লাগাতে পারেন। আজকাল কমলার খোসা দিয়ে বাড়িতেই ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন। এতে ত্বকের নানা সমস্যা দূর হবে। ত্বক হবে মসৃণ ও স্বাস্থোজ্জ্বল।

কমলার খোসা দিয়ে ৩টি ফেসপ্যাক বানানোর প্রক্রিয়া দেখে নিন- 

 ১. দুই চা চামচ দই আর এক চা চামচ কমলার খোসার গুঁড়া এক সঙ্গে মিশিয়ে পেস্ট করে নিন। আপনার ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত জায়গায় লাগিয়ে হালকা ম্যাসাজ করুন এবং ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ব্ল্যাকহেডস কমে যাবে।

২. কমলার খোসা পেস্ট, আধা টেবিল চামচ হলুদের গুঁড়া আর আধা টেবিল চামচ মধু নিয়ে পেস্ট বানিয়ে মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলে দিন, দেখবেন খুব সহজেই আপনি পেয়ে যাবেন ক্লান্তিহীন সুন্দর ত্বক।

৩. এক টেবিল চামচ দই নিন, অল্প মধু ও কমলার খোসা পেস্ট এক চা চামচ নিয়ে সব উপাদান একসঙ্গে মিশিয়ে প্যাক বানান। এটি ত্বকে লাগিয়ে রেখে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকের কালো দাগ দূর করে ত্বক উজ্জ্বল করবে। যাদের ত্বক শুষ্ক তারা এই প্যাকে এক চা চামচ অলিভ ওয়েল বা নারকেলের তেল মেশাতে পারেন।

সাব্বির// এসএমএইচ// ৩রা ডিসেম্বর, ২০১৭ ইং ১৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

Share.

Comments are closed.