হয়রানির অভিযোগ ধর্মঘট পালন করছে ওষুধ ব্যবসায়ীরা

0

চট্টগ্রাম প্রতিনিধি :

র‌্যাব এবং ওষুধ প্রশাসনের হয়রানির অভিযোগ এনে ধর্মঘট পালন করছেন চট্টগ্রামের ওষুধ ব্যবসায়ীরা।  চট্টগ্রাম মহানগরীতে প্রায় আড়াই হাজার পাইকারি ও খুচরা ওষুধের দোকান বন্ধ করে প্রতিবাদ জানাচ্ছেন ব্যবসায়ীরা।

তবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও আশপাশের এলাকার প্রায় ৮০০ দোকানকে ধর্মঘটের আওতামুক্ত রাখা হয়েছে।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক আশীষ আচার্য জানান, রোববার নগরীর বহদ্দারহাটে হক মার্কেটের ওষুধের দোকানগুলোতে র‌্যাব এবং ওষুধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে অভিযান চালায়।  এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ লাখ টাকা জরিমানা করা হয়।  দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অভিযানে খবর পেয়ে রাতেই জরুরি বৈঠকে বসেন সমিতির নেতারা।

আশীষ আচার্য বলেন, হয়রানির প্রতিবাদে চট্টগ্রাম মহানগরীর পাইকারি ও খুচরা ওষুধের দোকানগুলো আমরা ২৪ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।  তবে রোগিদের কথা বিবেচনার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার দোকানগুলো খোলা রাখা হয়েছে।

এদিকে আকস্মিকভাবে নগরীতে ওষুধের দোকান বন্ধ ঘোষণা করায় সাধারণ মানুষকে বিপাকে পড়তে হয়েছে।  নগরীর সবচেয়ে বড় পাইকারি ওষুধের মার্কেট হাজারী লেইনে এসে ওষুধ না পেয়ে ফিরতে হচ্ছে।  সাধারণ খুচরা দোকানগুলোও বন্ধ থাকায় লোকজনকে ভিড় জমাতে হচ্ছে মেডিকেল এলাকায়।

সাব্বির// এসএমএইচ//৪ঠা ডিসেম্বর, ২০১৭ ইং ২০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

Share.

Comments are closed.