সিডনি টেস্টের শুরুতে অসি বোলারদের দাপট

0

স্পোর্টস ডেস্ক: 

 পাঁচ ম্যাচ অ্যাশেজের শেষটিতে আজ সিডনিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাট করতে নেমে খুব একটা ভালো করতে পারেনি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। অস্ট্রেলিয়া বোলারদের দাপটে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষে ২৩৩ রান সংগ্রহ করেছে সফরকারীরা।

আগের চার টেস্টের তিনটিতে হেরে ৩-০ ব্যবধানে সিরিজ খুঁইয়ে বসেছে ইংল্যান্ড। মেলবোর্নে কুকের ডাবল সেঞ্চুরিতে জয়ের সম্ভবনা তৈরি হলেও স্মিথ আর ওয়ার্নারদের দৃঢ় ব্যাটিংয়ে ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। মান বাঁচানোর শেষ টেস্টের শুরুতেও খুব একটা ভালো করতে পারেনি জো রুটের দল।

সিডনিতে আজ টস জিতে আগে ব্যাট করতে নেমে বড় ইনিংস খেলতে পারেননি ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানরা। দিনের শুরুতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। এ সময় সফরকারীদের হয়ে অ্যালিস্টার কুক ৩৯, মার্ক স্টোনম্যান ২৪ ও জেমস ভাইন্স ২৫ রানে সাজঘরে ফেরেন। তবে চতুর্থ উইকেট জুটিতে দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার আভাস দেন অধিনায়ক জো রুট ও ডেভিড মালান।

চতুর্থ উইকেটে রুটের সঙ্গে ১৩৩ রানের জুটি গড়ে তোলেন মালান। কিন্তু শেষ বিকেলে এ জুটি ভেঙে দলকে বিপদে ফেলে দেন মিচেল স্টার্ক। ব্যক্তিগত ৮৩ রানের মাথায় রুটকে মিচেল মার্শের হাতে ক্যাচ পরিনত করে প্যাভিলিয়নে পাঠান স্টার্ক। দলীয় ২২৮ রানের মাথায় রুটের পর ২৩৩ রানে জনি বেয়ারস্টোকে আউট করেন হ্যাজলউড। শুরুর ধাক্কা সামলে রুটকে নিয়ে দলের হয়ে ভালো প্রতিরোধই গড়ে তুলেছিলেন মালান। কিন্তু ৫ রানের মধ্যে শেষ দুই উইকেটের পতনে শেষ বিকেলে এলোমেলো হয়ে যায় ইংলিশ শিবির। ৫৫ রানে অপরাজিত থেকে দিনশেষ করেছেন ডেভিড মালান।

এই ম্যাচের মধ্য দিয়ে টানা ১৫০ ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছেন ইংল্যান্ড ওপেনার অ্যালিস্টার কুক। আর ৩ ম্যাচ খেললেই শীর্ষে থাকা অ্যালান বোর্ডারকে ছুঁয়ে ফেলবেন তিনি। আগের ম্যাচে তার দুর্দান্ত ব্যাটিংয়ে হোয়াইটওয়াশের শঙ্কা থেকে বাঁচে ইংল্যান্ড। আজ ব্যাক্তিগত ৩৯ রানের মাথায় হ্যাজেলউডের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজলউড ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন। বাকি উইকেটটি পান মিচেল স্টার্ক।

কাওছার আক্তার মুক্তা// এসএমএইচ// বৃহস্পতিবার ০৪ জানুয়ারি ২০১৮ ২১ পৌষ ১৪২৪

Share.

Comments are closed.