উন্নয়নের মহাসড়কের প্রধান বাঁধা জঙ্গিবাদ, সন্ত্রাস,: আইজিপি

0

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূল হয়েছে দাবি করে পুলিশের নবনিযুক্ত আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘সকলের সহযোগিতা পেলে আমরা মাদককেও রুখে দেবো।’

শনিবার বিকেলে সিলেট জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশ আয়োজিত ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ’-এ এমন দাবি করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে। এই উন্নয়নের মহাসড়কের প্রধান বাঁধা জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকের বিস্তার। আমরা যদি পারি একাত্তরে পাক হানাদারদের রুখে দিতে, জঙ্গিবাদকে রুখে দিতে, তবে আমরা কেন পারবো না মাদককে রুখে দিতে।’তিনি বলেন, ‘আমরা মনে করি জনতার শক্তি অনেক। জনতা সাথে থাকলে আমরা যেমন করে জঙ্গিবাদ রুখে দিয়েছি, সন্ত্রাস রুখে দিয়েছি, তেমনি মাদককে রুখে দিতে পারবো।’সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসানের সভাপতিত্বে সমাবেশে আইজিপি মাদককে একটি সামাজিক সমস্যা উল্লেখ করে বলেন, ‘মাদককে সামাজিকভাবেই মোকাবেলা করতে হবে। সর্বস্তরের মানুষকে নিয়ে এই মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’ইয়াবা, ফেনসিডিল দেশে উৎপাদন হয় না উল্লেখ করে আইজিপি বলেন, ‘মাদকের বৃহৎ অংশই অন্য কোথাও থেকে আমাদের দেশে আসে। তাই সমন্বিত পরিকল্পনার মাধ্যমে মাদকের আগ্রাসন রুখে দেওয়া কঠিন নয়।’মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমানসহ আরো অনেকে।

Share.

Comments are closed.