নাট্যকর্মীকে মারধরকারীদের শাস্তির দাবিতে প্রক্টরকে স্মারকলিপি

0

রাবি প্রতিনিধি:

নাট্যকর্মী মইনুলকে মারধরে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রক্টর বরাবর স্মারকলিপি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপক। আজ রোববার বিকেল তিনটায় এ স্মারকলিপি দেওয়া হয়। তবে এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এখনও কিছু জানেন না বলে তিনি সাংবাদিকদের জানান।

অধ্যাপক মলয় ভৌমিক ও অধ্যাপক এস.এম আবু বকর স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, ‘ঘটনার পর বেশ কয়েকদিন অতিবাহিত হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। আমরা আপনাদের ওপর আস্থা রাখি। এবং বিশ্বাস করতে চাই যে, সংস্কৃতিকর্মীকে আঘাতকারী চিহ্নিত সন্ত্রাসীদের অনতিবিলম্বে বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

জানতে চাইলে অধ্যাপক মলয় ভৌমিক বলেন, ‘আমরা কোনো সংগঠন বা অন্য কারো পক্ষ থেকে নয়, বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী শিক্ষক হিসেবে নিজেদের নৈতিক দায়বদ্ধতা থেকে প্রক্টর বরাবর স্মারকলিপি দিয়েছি। অভিভাবকেরা বিশ্বাস করে আমাদের কাছে তাদের সন্তানদের পাঠায়। সেই শিক্ষার্থীরা যদি নিরাপত্তাহীন হয় তাহলে বিশ্ববিদ্যালয় অধ্যাদেশে বর্ণিত দায়িত্বেরই বা কী হবে?’

উল্লেখ্য, গত ৬ মার্চ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অনুশীলন নাট্যদলের কর্মী মইনুল ইসলামকে মারধর করে রাবি ছাত্রলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন এবং কলা অনুষদের যুগ্ম সাধারণ-সম্পাদক ঝলক সরকার।

সাব্বির// এসএমএইচ//১১ই মার্চ, ২০১৮ ইং ২৭শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

Share.

Comments are closed.