আবারও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন স্থগিত

0

রাবি প্রতিনিধি:

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের অসুস্থতাজনিত কারণে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্ব করার কথা ছিল। কিন্তু তিনি অসুস্থতাজনিত কারণে সমাবর্তনে উপস্থিত হতে পারবেন না বলে আমাদের জানিয়েছেন। আগামীকাল বুধবার (১৪ মার্চ) তিনি চোখে জরুরি অপারেশন করাবেন।

তিনি জানান, অসুস্থতার কারণে শিক্ষামন্ত্রী সমাবর্তনে উপস্থিত থাকতে অপারগতা জানালে আজ (মঙ্গলবার) সকালে প্ল্যানিং কমিটির জরুরি সভা ডাকা হয়। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে দশম সমাবর্তন সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে রাষ্ট্রপতির দপ্তরে যোগাযোগ করে তার সিদ্ধান্ত অনুযায়ী সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হবে।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ২৪ ডিসেম্বর বিগত প্রশাসন দশম সমাবর্তনের আয়োজন করে। সে সময়ে রাষ্ট্রপতির অনুপস্থিতির কারণে সমাবর্তন স্থগিত করা হয়। এরপর ২০১৭ সালের মে মাসে দায়িত্ব নেয় বর্তমান প্রশাসন। দীর্ঘ চেষ্টার পর অবশেষে ২৪ মার্চ দশম সমাবর্তনের জন্য তারিখ নির্বাচন করা হয়।

সাব্বির// এসএমএইচ//১৩ই মার্চ, ২০১৮ ইং ২৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

Share.

Comments are closed.