উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করায় রাবিতে আনন্দ শোভাযাত্রা

0

রাবি প্রতিনিধি:

স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সিনেট ভবন চত্বরের সামনে থেকে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার এই অর্জন সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রীর দক্ষতা, সততা ও দূরদর্শী নেতৃত্বের কারণে। এই অর্জন ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণের পূর্বাভাস। তাঁর হাত ধরেই বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে যাচ্ছে।  বাংলাদেশকে এখন কেউ আর নিচু চোখে দেখে না।’

আনন্দ শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ কয়েক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সাব্বির// এসএমএইচ//২২শে মার্চ, ২০১৮ ইং ৮ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ  

Share.

Comments are closed.