মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল ও বিচক্ষণ নেতৃত্বে অসাধারণ অর্জন

0

চট্টগ্রাম প্রতিনিধি :

চুয়েটে বর্ণাঢ্য অনুষ্ঠানমালায়স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্যউদযাপিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ’স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য’ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে চুয়েট পরিবারের বিপুল অংশগ্রহনে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানমালার সূচনা ঘটে । উক্ত শোভাযাত্রায় শিক্ষা ও তথ্য-প্রযুক্তিখাতে বর্তমান সরকারের বিভিন্ন যুগান্তকারী সাফল্য তুলে ধরে রং-বেরঙয়ের প্ল্যাকার্ড বহন করা হয়। অদ্য ২২ মার্চ (বৃহস্পতিবার), ২০১৮ খ্রি. বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে সূচিত আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। শোভাযাত্রাটি পুরাতন প্রশাসনিক, পুরকৌশল ভবন, ইএমই ভবন, লেডিস হল, সাব-স্টেশন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল সংলগ্ন স্বাধীনতা চত্ত্বরে এসে শেষ হয়। এরপর চুয়েট স্বাধীনতা চত্ত্বরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় আরো বক্তব্য রাখেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। সঞ্চালনায় ছিলেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার গতিশীল ও বিচক্ষণ নেতৃত্বে স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে যাত্রা শুরু করেছে। এটা দেশ ও জাতির জন্য একটা অসাধারণ অর্জন। পৃথিবীর খুব কম দেশই এত দ্রুত এই যোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। এই অর্জনকে টেকসই করতে সামনের দিনগুলোতেও আমরা প্রত্যেকে নিজের অবস্থান থেকে দেশের জন্য কাজ করে যেতে হবে। তবেই আমরা ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত স্বীকৃতি অর্জন করতে পারবো এবং বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সমর্থ হবো। আর ২০৪১ সালের আগেই উন্নত দেশের কাতারে চলে যাওয়ার মর্যাদা অর্জন করবো।

সাব্বির// এসএমএইচ//২২শে মার্চ, ২০১৮ ইং ৮ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

Share.

Comments are closed.