চট্টগ্রামের জেলা প্রশাসক সহ আট জনের বিরুদ্ধে ক্ষতি পূরণ মামলা

0

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামের জেলা প্রশাসক ও আকবর শাহ থানার ওসিসহ আটজনের বিরুদ্ধে আদালতে ক্ষতি পূরণ মামলা করেছে এক ভূক্তভূগী ব্যক্তি।  সোমবার চট্টগ্রামের দ্বিতীয় যুগ্ম জেলা জজ মোহাম্মদ আলীর আদালতে মামলাটি করেছেন মুক্তিযোদ্ধা জাকির হোসেন।
এতে আদালতের আদেশ অমান্য করে বিরোধপূর্ণ জায়গা থেকে উচ্ছেদের অভিযোগ এনে বিবাদীদের কাছ থেকে ৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।
মামলার বিবাদীরা হলেন- মো. ইছাক, মো. হাফিজুর রহমান, মো. আলাউদ্দিন, জোহরা খাতুন, হাজেরা খাতুন প্রকাশ পাখিনী, লায়লা খাতুন, আকবর শাহ থানার ওসি মুহাম্মদ আলমগীর ও সরকারের পক্ষে চট্টগ্রামের জেলা প্রশাসক।
বাদীর আইনজীবী শিমলা চৌধুরী বলেন, ৫৭ হাজার ৫০০ টাকা জামানত দিয়ে আদালতে আমরা মামলাটি করেছি। আদালত মামলাটি গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে নোটিশ ইস্যুর নির্দেশ দিয়েছেন। কয়েকদিনের মধ্যে মামলার পরবর্তী ধার্য্য তারিখ ঠিক করবেন আদালত।
মামলায় অভিযোগ করা হয়, ২০১৩ সালের ৩ এপ্রিলে আকবর শাহ থানার উত্তর কাট্টলী এলাকায় নিজ জায়গার দখল পান মুক্তিযোদ্ধা জাকির হোসেন। ওই জায়গা আদালতের আদেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিরকে বুঝিয়ে দিয়েছিলেন। পরে স্থানীয় মরহুম শেখ আহাম্মদের ছেলে আলাউদ্দিন ওই জায়গার মালিকানা দাবি করে আপিল বিভাগে আপিল দায়ের করেন।
বিরোধপূর্ণ ওই জায়গায় যে কোন ধরনের কার্যক্রমের উপর স্থগিতাদেশ জারি করেন আপিল বিভাগ। এরপরও গত ৮ এপ্রিল রাত ২টায় আকবর শাহ থানার ওসির নির্দেশে এসআই আমির হোসেন জোরপূর্বক বিরোধীয় ওই জায়গায় প্রবেশ করেন এবং বাদীর পরিবার ও ১৭টি ঘরের ভাড়াটিয়াদের বের করে দিয়ে জায়গা আলাউদ্দিনকে বুঝিয়ে দেন। এ ঘটনার মাধ্যমে বাদীর ৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৫০০ টাকার ক্ষতিসাধন করেন বিবাদীরা।

সাইফুল//এসএমএইচ ৭ই মে, ২০১৮ ইং ২৪শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

 

Share.

Comments are closed.