চিটাগাং চেম্বারের সাথে কুনমিং প্রতিনিধিদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত

0

 চট্টগ্রাম প্রতিনিধি :

৫ম চায়না-সাউথ এশিয়া এক্সপো-২০১৮ সম্পর্কে অবহিত করার লক্ষ্যে ইউনান প্রদেশের কুনমিং থেকে স্ট্যান্ডিং কমিটি অব ইউনান প্রভিন্সিয়াল পিপলস কংগ্রেস’র ভাইস চেয়ারম্যান না জী (ঘধ ঔরব)’র নেতৃত্বে ৭ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম’র সাথে ০৭ মে বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকদ্বয় মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও অঞ্জন শেখর দাশ উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-চীন বাংলাদেশের বৃহত্তম বাণিজ্যিক ও অন্যতম উন্নয়ন অংশীদার। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম ও কুনমিং এর মধ্যে অর্থনৈতিক সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি কর্ণফুলী নদীর ওপাড়ে আনোয়ারায় বাস্তবায়নাধীন চীনা অর্থনৈতিক অঞ্চল সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন এবং যৌথ বিনিয়োগের মাধ্যমে দ্বিপাক্ষিক অর্থনৈতিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন। এক্ষেত্রে চেম্বারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন সভাপতি মাহবুবুল আলম। চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ আগামী বছরে অনুষ্ঠেয় চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণের জন্য প্রতিনিধিদলকে আমন্ত্রণ জানান।

প্রতিনিধিদল নেতা ভাইস চেয়ারম্যান না জী জানান বাংলাদেশের ২০টি কোম্পানী ২৪টি বুথ নিয়ে কুনমিং মেলায় অংশগ্রহণ করবে। তিনি এ মেলায় চেম্বার সদস্যদের অংশগ্রহণের আমন্ত্রণ জানান এবং তাদের জন্য কুনমিং অবস্থানকালে সব ধরণের সুযোগ-সুবিধা ও সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেন। এই মেলাকে দ্বিপাক্ষিক অর্থনৈতিক সম্পর্কোন্নয়নে অন্যতম প্লাটফর্ম উল্লেখ করে তিনি বিসিআইএম ইকনোমিক করিডোর বাস্তবায়নে চট্টগ্রাম-কুনমিং সম্পর্কের উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে চেম্বার পরিচালক অঞ্জন শেখর দাশ ও প্রতিনিধিদলের সদস্যরাও বক্তব্য রাখেন।

সাইফুল//এসএমএইচ ৭ই মে, ২০১৮ ইং ২৪শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.