ঈদযাত্রায় ধীরগতি থাকবে, যানজট নয়: কাদের

0

নিজস্ব প্রতিবেদক :

ঈদুল ফিতরে বাড়ি ফেরা মানুষরা যানজটে পড়বে না বলে নিশ্চয়তা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
এ জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় নানা উদ্যোগের কথা জানিয়েছেন তিনি।
তবে ঈদ যাত্রা শুরু হলে যান চলাচল কিছুটা ধীরগতির হবে, এটা আগেই জানিয়ে দিয়েছেন তিনি।
ঢাকা চট্টগ্রাম মহাসড়ক, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুর অংশ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নিত্য যানজট নিয়ে এবারের ঈদ যাত্রা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।
এই প্রেক্ষিতে সড়ক মন্ত্রী তার ফেসবুকে বিষয়টি নিয়ে লিখেছেন। এ নিয়ে ‘বিভ্রান্তিকর’ তথ্য না ছড়ানোরও আহ্বান জানিয়েছেন তিনি।
মন্ত্রী লিখেন, ‘ঢাকার চারপাশের যানজটপ্রবণ এন্ট্রি এবং এক্সিট পয়েন্টগুলোর ব্যবস্থাপনায় নেয়া হয়েছে বিশেষ উদ্যোগ।’
‘এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে মন্ত্রণালয় সজাগ রয়েছে। বৃষ্টিজনিত ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে দেয়া হয়েছে প্রয়োজনীয় নির্দেশনা। অতিবৃষ্টিতে যান চলাচলে ধীরগতি হলেও যানজট হবে না। আমাদের প্রচেষ্টা অবিরত, অব্যাহত।’
গত কয়েক বছর ধরেই ঈদের আগে যানজটের আশঙ্কা নিয়ে গণমাধ্যমে নানা প্রতিবেদন প্রকাশ হয়ে এসেছে। তবে সড়কে পুলিশের ব্যবস্থাপনা তুলনামূলক ভালো দেখা গেছে। আর ধীরগতি থাকলেও তেমন যানজটের ভোগান্তিও দেখা দেয়নি ঈদের আগে।
মন্ত্রী লিখেন, ‘আশা করা যাচ্ছে, এবারের ঈদযাত্রা গতবারের চেয়ে আরও স্বস্তিদায়ক হবে। এ নিয়ে কোনো ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রচার করে সড়ক সম্পর্কে কোনরুপ আতঙ্ক সৃষ্টি না করতে জনস্বার্থে সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।’
বর্ষায় অতিবর্ষণে ক্ষতিগ্রস্ত জেলা সড়কের মেরামত কাজ আগামী ৮ জুনের মধ্যে শেষ করার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

Share.

Comments are closed.