বেসরকারি শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদনের সময়সীমা বৃদ্ধি

0

নিজস্ব প্রতিবেদক :

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীদের শুধু জুলাই মাসের এমপিও প্রদানের লক্ষ্যে আবেদনের প্রক্রিয়াকরণের সময়সীমা ১৮ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ মাহাবুবুর রহমানের স্বাক্ষরিত এক পরিপত্রে এ তথ্য জানা যায়।

পরিপত্রে বলা হয়, আগামী ১৮ জুন পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, খুলনা, রংপুর, কুমিল্লা ও সিলেট অঞ্চলের বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের এমপিও সময় বৃদ্ধি করা হয়েছে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা ১৮ জুনের মধ্যে যেসকল আবেদন পাবেন তা যাচাই-বাচাই করে ২৪ জুনের মধ্যে জেলা শিক্ষা কর্মকর্তার কাছে প্রেরণ করবেন। তা যাচাই-বাচাই পূর্বক ২৯ জুনের মধ্যে উপ-পরিচালকের কাছে প্রেরণ করা হবে। উপ-পরিচালক জেলা শিক্ষা কর্মকর্তার পাঠানো আবেদন যাচাই-বাচাই পূর্বক ১৭ জুলাইয়ের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ইএমআইএস সেলে পাঠাবেন।

গত সোমবার (১২ জুন) অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেট্টোরেল প্রকল্পের কাজে বিটিসিএল এর ভূ-গর্ভস্থ ফাইবার অপটিক ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইন্টারনেট সার্ভিস বন্ধ রয়েছে। এর ফলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ইন্টারনেট নির্ভর সকল কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, অধিদপ্তরের ইন্টারনেট সেবা বন্ধ থাকায় হাজার হাজার শিক্ষক-কর্মচারী অনলাইনে এমপিওর আবেদন করতে পারেননি।

সাব্বির// এসএমএইচ//১৪ই জুন, ২০১৮ ইং ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.