আশা করি বিএনপি নেত্রী ও নেতাকর্মীরা পদ্মা সেতু দিয়ে যাতায়াত করবেন না : নৌমন্ত্রী

0

চট্টগ্রাম ব্যুরো :

শেখ হাসিনা বঙ্গবন্ধুর মতো সাহসী উল্লেখ করে নৌমন্ত্রী শাহজাহান খান বলেছেন, দেশের মানুষকে ভালোবাসেন বলেই পদ্মা সেতু করছেন প্রধানমন্ত্রী। বিএনপি নেত্রী বলেছিলেন, জোড়াতালি দিয়ে এ সেতু হচ্ছে। আমি আশা করব বিএনপি নেত্রী ও কর্মীরা এ সেতু দিয়ে দক্ষিণাঞ্চলে যাবেন না। আপনাদের জন্য বিকল্প ব্যবস্থা করে রাখব।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউর মোহনা হলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বে টার্মিনালের জমি অধিগ্রহণের জন্য জেলা প্রশাসনকে চেক হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
নৌমন্ত্রী আরো বলেন, গত ১০ বছরে বন্দরের টাকায় ৪ লাখ বর্গমিটার ইয়ার্ড নির্মাণ হয়েছে। অভ্যন্তরীণ ১ হাজার ২০০ মিটার রাস্তা নির্মাণ হয়েছে। তিনটি গ্যান্ট্রি ক্রেন এসেছে, সাতটি এ বছর আসবে। ৩ হাজার জনবল নিয়োগ দেওয়া হয়েছে। টাগবোট, অ্যাম্বুল্যান্স শিপ কেনা হয়েছে। কারশেড, অকশন শেড নির্মাণ করা হয়েছে। মোবাইল স্ক্যানার ভেহিক্যাল সংগ্রহ করা হয়েছে। সিটিএমএস, ভিটিএমআইএস চালু হয়েছে।
তিনি বলেন, ২০০৯ সালে ৯৮তম ছিল। এখন ২৭ ধাপ এগিয়েছে। বন্দরের রিজার্ভ এখন ১৪ হাজার কোটি টাকা। বন্দর ব্যবসা সমুদ্রপথে হয়। সিঙ্গাপুর তাদের বন্দর ব্যবহার করে উন্নত দেশ হয়েছে। বাংলাদেশে বর্তমান প্রধানমন্ত্রীর নির্দেশনায় অনেক বন্দর হচ্ছে।
বন্দর চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য এমএ লতিফ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, জেলা প্রশাসক ইলিয়াস হোসেন ও চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

সাব্বির// এসএমএইচ//১১ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৭শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.