খালেদার মুক্তির দাবিতে অনশনে বিএনপি

0

নিজস্ব প্রতিবেদক

দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রতীকী অনশন করছেন বিএনপির নেতাকর্মীরা।

ঢাকায় কেন্দ্রীয়ভাবে বুধবার সকাল ১০টা থেকে দুই ঘন্টা এই কর্মসূচি চলবে। একই সময়ে সারাদেশে মহানগর ও জেলা সদরে একযোগে অনশন করা হবে বলে জানিয়েছে দলটি।

কর্মসূচিতে অংশ নিতে সকাল ৯টা থেকেই নেতাকর্মীরা ব্যানার নিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন মিলনায়তনে জড়ো হতে শুরু করেন। এসময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন মিলনায়তনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছে। পাশাপাশি সাদা পোশাকধারী বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদেরও মোতায়েন করা হয়েছে।

অনশনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আহমদ আযম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালীসহ প্রমুখ উপস্থিত আছেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রান্ট দুর্নীতি মামলার রায়ে ৫ বছরের সাজায় খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

সাব্বির// এসএমএইচ//১২ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৮শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.