বিশ্বকাপ ফাইনালিস্টদের উড়িয়ে দিল স্পেন

0

স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিল ক্রোয়েশিয়া। একের পর এক ম্যাচ জিতে আসরের ফাইনালিস্ট ছিল তারা। ফ্রান্সের বিপক্ষে হেরে বিশ্বকাপের স্বপ্ন অধরা থাকলেও পুরো টুর্নামেন্টে দারুণ খেলেছিল ক্রোয়েশিয়া। অথচ সেই ক্রোয়েশিয়াকেই হাফ ডজন গোল খেতে হল স্পেনের বিপক্ষে।

এলচের মাঠে উয়েফা নেশন্স লিগের ম্যাচে প্রথম ৫ মিনিটেই রাকিটিচের শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ১৪ মিনিটে দারুণ সুযোগ মিস করেন ইভান সান্তিনি। ম্যাচের ১৭ মিনিটে গোল করার মতো সুযোগ পেয়েছিলেন ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচ। কিন্তু তার শট ফিরিয়ে দেন কারবাহাল। ২০ মিনিটে ইনজুরির কারণে মাঠ ছাড়েন ভ্রাসাইকো। একই সঙ্গে ক্রোয়েশিয়াও যেন হারিয়ে ফেলে মাঝ মাঠের দখল। এরপর ১১ মিনিটের ব্যবধানে তিন গোল হজম করে তারা। এরপর ২৪ মিনিটে সাউলের গোলে এগিয়ে যায় স্পেন। ৩৩ মিনিটে দুর্দান্ত এক গোল দিয়ে ব্যবধান বাড়ান রিয়াল মাদ্রিদ তারকা আসেনসিও। দুই মিনিট পর আবারো স্পেনের গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান রদ্রিগো। আসেনসিওর পাস থেকে গোলরক্ষককে একা পেয়ে দারুণ শটে বল জালের ঠিকানা খুঁজে নেন এ স্ট্রাইকার। ৫৭তম মিনিটে আবারো গোল পায় স্পেন। এবার দলীয় অধিনায়ক সার্জিও রামোস। আসেনসিওর কর্নার ফাঁকায় হেড দিয়ে বল জালে জড়ান এ ডিফেন্ডার। ১৩ মিনিট পর গোল পান রামোসের ক্লাব সতীর্থ ইসকো। আসেনসিওর ক্রস থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন রিয়াল মিডফিল্ডার। নির্ধারিত সময় শেষে ৬-০ গোলে জিতেছে লুইস এনরিকের দল।

সাব্বির// এসএমএইচ//১২ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ২৮শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.