চলাচলের অনুপযোগী কলাপাড়ায় মহিপুর বাজার প্রবেশ সড়ক,র্দুভোগে সাধারন মানুষ

0

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়ার মৎস্য বন্দর মহিপুর বাজারের প্রবেশের সড়কটি হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। দীর্ঘ দিন ধরে গুরুত্বপুর্ন সড়কটির এমন বেহাল দশায় মৎস্য ব্যবসায়ীসহ সাধরন মানুষ পোহাচ্ছে চরম র্দুভোগ। ব্যাহত হচ্ছে মৎস্য বন্দর ভিত্তিক বানিজ্যিক কাজ।
সরজমিনে দেখা যায়, মহিপুর শেখ রাসেল সেতুর উত্তর প্রান্ত থেকে মৎস্য বন্দর মহিপুরে প্রবেশের একমাত্র পথটি বিভিন্ন জায়গায় ভেংগে গিয়ে খানাখন্দের সৃস্টি হয়েছে। কোথাও কোথাও সৃস্টি হয়েছে বড় বড় গর্র্তের। এসব খানাখান্দ এবং গর্তে বর্ষার পানি জমে রয়েছে। কোথাও কোথাও তৈরি হয়েছে কাদাপানির আস্তরন। যানবাহন চলাচলের সময় এসব কাদপানি ছিটকে নস্ট হচ্ছে কাপড়-চোপর। ফলে সড়কটি যানবাহনসহ সাধরনের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
স্থানীয়রা জানায়, কখনো কখনো যানবাহন এসব খাদায় আটকে, বন্ধ হয়ে যাচ্ছে যানবাহনসহ সাধারনের চলাচল। দুঘটনায় পড়ছে পন্যবাহী পিকআপ ভ্যান, ট্রাক, কার্ভাড ভ্যান, ইঞ্জিন চালিত ভ্যান। মহিপুর কোÑঅপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্ডেন স্কুলের কয়েক’শ শিক্ষার্থীকে ঝুঁকি নিয়ে এ রাস্তায় চলাচল করতে হয়।
মহিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিপ্তি রানী ভৌমিক বলেন, বিদ্যালয় ৪২৭জন ছাত্রÑছাত্রী’র অর্ধেকের বেশি এই রাস্তা দিয়ে চলাচল করে। দীর্ঘদিন ধরে ভঙ্গ দশায় রয়েছে। বর্ষা মৌসুমে সেখানে কাদপানিতে একাকার হয়ে আছে। ফলে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা-যাওয়ায় সময় পরিধেয় পোষাক নষ্ট হচ্ছে।
র্দুভোগ থেকে পরিত্রানে রাস্তাটি সংস্কারের দাবী জানিয়ে মৎস্য ব্যবসাযী ফজলু গাজী জানান, নদীর পাড়ে কিছু অংশের কাজ সম্পন্ন হলেও বাজারের প্রবেশ মুখের রাস্তার কজটি হচ্ছে না। মৎস্য বন্দর মহিপুর থেকে প্রতিদিন প্রায় কোটি মাছের আমাদানী-রপ্তানি হচ্ছে। এসব মাছবাহী পিকআপ, ট্রাক, কার্ভাড ভ্যান, ইঞ্জিন ভ্যান প্রায়শই দুর্ঘটনায় পড়ায় তারা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।
ইউপি চেয়ারম্যান ছালাম আকন জানান, পটুয়াখালী সড়ক ও জনপদ অধিদপ্তর এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি। আশা করছি খুব দ্রুত কাজ শুরু হবে।
পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দিন আহম্মেদ জানান, চলতি অর্র্থ বছরে সড়কটির কাজ সম্পন্ন করা হবে ।

সাব্বির// এসএমএইচ//১৫ই সেপ্টেম্বর, ২০১৮ ইং ৩১শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.