‘বিএনপির ১৬০০ নেতাকর্মীর নামে মামলা’

0

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে বিএনপির প্রায় ১৬ শতাধিক নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, গত তিন চার দিনে রাজধানীর দুটি থানায় ৭টি মামলা করা হয়েছে। এসব মামলায় বিএনপির আইনজীবীসহ দলের ও অঙ্গ সংগঠনের প্রায় ১৫ শতাধিক নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়াসহ অসংখ্য নেতাকর্মীর নামে এই ভিত্তিহীন মামলাগুলো করা হয়েছে খিলগাঁও, রামপুরাসহ বেশ কয়েকটি থানায়। এছাড়াও বরগুনার পাথরঘাটায় ৪০ জন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতার বানোয়াট মামলা দায়ের করা হয়েছে। সারাদেশে প্রায় ১৬ শতাধিক নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। গায়েবী মামলার ছড়াছড়িতে সারাদেশে বিরাজ করছে এক আতঙ্কের পরিবেশ

মামলার ব্যাপক বিস্তারে সরকার যেন জনগণের ওপর প্রেতাত্মাসূলভ আচরণ করছে বলে মন্তব্য করেন তিনি।

২১ আগস্ট বোমা হামলা মামলার বিষয়ে রিজভী বলেন, তারা বলছেন, ‘রায় অমুক মাসের মাঝামাঝি সময়ে, তমুক মাসের কোনো এক দিন’ ইত্যাদি। কিন্তু ফৌজদারী অপরাধের মূলনীতি হলো, প্রতিটি তদন্ত ও বিচার হতে হয় সুনির্দিষ্ট এবং সন্দেহাতীত। যেখানে কল্পনা বা অনুমানের কোনো সুযোগ নেই।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার নানাবিধ ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১ আগস্ট বোমা হামলা মামলায় সরকার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আইন আদালতকে।

সাব্বির// এসএমএইচ//২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.