ইবির ভর্তি আবেদনের সময়সীমা বৃদ্ধি

0

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তথ্যটি নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার ( ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ জানান, আগামী ১২ অক্টোবর (শুক্রবার) রাত ১২টার মধ্যে শিক্ষার্থীরা আবেদন (রেজিস্ট্রেশন ও আবেদন ফি) জমা দিতে পারবে। এছাড়া ভর্তিচ্ছু শিক্ষার্থীগন ভর্তি নির্দেশিকার শর্তানুযায়ী অনলাইনে ১২ অক্টোবর রাত ১২ টার মধ্যে তাদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে।

কম্পিউটার সেন্টার সূত্রে জানা যায়, গতকাল বুধবার রাত ১২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির জন্য আবেদন করেছে  ৪৭ হাজার ২ শত ৯৫ জন শিক্ষার্থী। এতে বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১ হাজার ৯ শত ৬৫ টি, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ২০ হাজার ৬ শত ৮ টি, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৬ হাজার ৯ শত ২১ টি এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ১৭ হাজার  ৮ শত ১ টি আবেদন জমা পড়েছে।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, এবছর ১২০ নম্বরের ভর্তি পরীক্ষায় এমসিকিউ থাকবে ৬০ নম্বর, লিখিত সংক্ষিপ্ত প্রশ্নের উত্তর ২০ নম্বর এবং এসএসসি-এইচএসসিতে প্রাপ্ত জিপিএ’র ভিত্তিতে (২০+২০) ৪০ নম্বর। আগামী ১৬ অক্টোবর থেকে ২৮ অক্টোবরের মধ্যে আবেদনকারীরা তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

অনলাইনে আবেদন করতে হলে শিক্ষার্থীরা  http:// iu.bigmsoft.com/home  ওয়েবসাইট এবং আবেদন ফি জমাদান মোবাইল ব্যাংকিং ‘রকেট’র মাধ্যমে করতে পারবে।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd/addmission থেকে পাওয়া যাবে।

সাব্বির// এসএমএইচ//১১ই অক্টোবর, ২০১৮ ইং ২৬শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.