রাঙামাটিতে অস্ত্রসহ ২ আদিবাসী আটক

0

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি শহরে অভিযান চালিয়ে অস্ত্রসহ দুই আদিবাসী যুবককে আটক করেছে যৌথবাহিনী। তারা মঞ্জু চাকমা হত্যার সঙ্গে জড়িত বলে জানা গেছে। বুধবার বিকেলে শহরের রিজার্ব বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন, খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুন ইউনিয়নের শিমুলতলী গ্রামের সন্দী চাকমার ছেলে মহরত চাকমা (২৮) ও একই গ্রামের জ্ঞান জ্যোতি চাকমার ছেলে পূর্ণ চাকমা (২৫)। এ সময় তাদের কাছ থেকে ১২ রাউন্ড গুলিসহ একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়। আটক দুইজনই ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানানো হয়।

এদিকে গত ৭ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুন ইউনিয়নের শিমুলতলী গ্রামে জেএসএস এমএন লারমা গ্রুপের সক্রিয় কর্মী মঞ্জু চাকমাকে ব্রাশ ফায়ার করে করে একদল দুর্বৃত্ত।

ঘটনার পর থেকে খুনিদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। অবশেষে খুনের ঘটনার চারদিনের মাথায় গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি শহরের রিজার্ব বাজার এলাকা থেকে মহরত এবং পূর্ণ নামের দুই যুবককে আটক করতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী। অস্ত্র উদ্ধারের জন্য আটক দুই যুবককে রাঙামাটির লংগদু উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানানো হয়েছে।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বুধবার রাতে জানান, আটক যুবকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের মঞ্জু চাকমা হত্যার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। তাদের ওইদিন সন্ধ্যায় লংগদু উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

সাব্বির// এসএমএইচ//১১ই অক্টোবর, ২০১৮ ইং ২৬শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.