চট্টগ্রামকে বিশ্ব মানের শহরে পরিণত করতে হবে : অনুষ্ঠানে বক্তারা চট্টগ্রামে দৈনিক মানবকন্ঠের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

0

সাব্বির আহমেদ, চট্টগ্রাম:

চট্টগ্রামে বর্ণাঢ্য আয়োজন, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে দেশের প্রথম সারির জাতীয় দৈনিক মানবকন্ঠ এর প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে প্রতিষ্ঠা বাষির্কীর অনুষ্ঠানে অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী আফসারুল আমীন এমপি, চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র প্রফেসর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম নগর সভাপতি আলহাজ¦ সোলায়মান আলম শেঠ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সায়েম মির্জা। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মানবকন্ঠের উপদেষ্টা সম্পাদক বিপ্লব রহমান।
দৈনিক মানবকন্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধান ও বিডিজার্নাল৩৬৫ডটকমের সম্পাদক এম এম খালেদের সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী অরুণ ভদ্রের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তারা বলেন, সংবাদপত্র হল সমাজের দর্পন। তেমনি দৈনিক মানবকন্ঠ পত্রিকাটি দেশের আর্থ সামাজিক সহ সামগ্রিক উন্নয়নে লিখনির মাধ্যমে বলিষ্ট ভুমিকা পালন করছে। আশাকরি সুন্দর লেখনী দিয়ে চট্টগ্রামের উন্নয়নের কথা তুলে ধরতে হবে।
বক্তারা আরো বলেন আগামী নির্বাচনে জাতির আশা আখাংকা তুলে ধরতে হবে। ভৌগোলিক অবস্থানগত দিক দিয়ে চট্টগ্রামের সৌন্দর্য্য ও যে অপার সম্ভাবনা রয়েছে তা বিশে^র দরবারে তুলে ধরতে হবে। অপনাদের লেখনিতে চট্টগ্রাম বিশ^ মানের শহরে পরিণত হবে। বক্তারা আরো বলেন মহান স্বাধীনতা যুদ্ধের মুলণীতি মেনে চলে দৈনিক মানবকন্ঠ সুনামের সাথে অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। যাত্রা থেকে যে বৈশিষ্ট পত্রিকাটি ধরে রেখেছে তা অকল্পনীয়। ভবিষ্যতে এ ধারা বজায় রাখবে মানবকন্ঠ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক মানবকন্ঠের চট্টগ্রাম ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার ও বিডিজার্নাল৩৬৫ডটকমের  বার্তা সম্পাদক  শেখ মেহেদী হাসান, রুবেল দাশ, বশির আল মামুন, এম এ হোসাইন, সিনিয়র ফটো এডিটর মঞ্জুরুল আলম মঞ্জু, বিজ্ঞাপন ব্যবস্থাপক আ ন ম সানাউল্লাহ, দৈনিক মানবকন্ঠের চট্টগ্রাম ব্যুরো অফিসের ফটো সাংবাদিক ও বিডিজার্নাল৩৬৫ডটকমের  স্টাফ রিপোর্টার সাব্বির আহমদ, চট্টগ্রাম ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সেক্রেটারী মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট এসোসিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি আলহাজ¦ আব্দুল মান্নান, চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলার প্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পেশাজীবী নেতৃবৃন্দ, বিজ্ঞাপনদাতা, সুশীল সমাজের প্রতিনিধিসহ প্রমুখ। পরে আলোচনা সভা শেষে প্রধান অতিথি কেক কাটার মধ্যদিয়ে মানবকন্ঠের প্রতিষ্ঠা বাষির্কী পালন করা হয়।

সাব্বির// এসএমএইচ//১৫ই অক্টোবর, ২০১৮ ইং ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.