ফি বাড়ানোর প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের মানবন্ধন

0

ইবি প্রতিনিধি:

নামে বেনামে খাত তৈরি করে বিশ^বিদ্যালয় প্রশাসনের বিভিন্ন ফিস বাড়ানো প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ^বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বেলা বারোটায় প্রশাসনিক ভবনের সামনে প্রায় ঘন্টাব্যাপি এ মানববন্ধন করে বিশ^বিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।
প্রত্যক্ষদর্শী ও আন্দোলনকারী সূত্রে জানা যায়, শিক্ষার্থীরা এবারের ভর্তি ফরমের মূল্য তিনগুণ বৃদ্ধি, গতবার থেকে ভর্তি ফি বাড়ানো, হল বাবদ ফি বাড়ানো, সেমিস্টার পরীক্ষায় ফি বৃদ্ধি এবং পরিবহন খাত সহ বিভিন্ন খাতে ফি বাড়ানোর প্রতিবাদে এ মানববন্ধনে মিলিত হয়। এসময় তাদের হাতে প্রতিবাদ সম্বলিত বিভিন্ন ফেস্টুন দেখা যায়। ফেস্টুনে ‘ইবি কি পাবলিক না প্রাইভেট বিশ^বিদ্যালয়?’ ‘অতিরিক্ত ভর্তি ফি কমাতে হবে’, ‘অতিরিক্ত ফরমের মূল্য বৃদ্ধি চলবে না’, শিক্ষা নিয়ে বানিজ্য বন্ধ করো চলবে না’ লেখা দেখা যায়।
আন্দোলনকারী শিক্ষার্থী তানভীর হোসেন রানা বলেন, অবিলম্বে ভর্তি ফি সহ বিভিন্ন খাতে ফি বৃদ্ধি কমাতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। এসময় শিক্ষার্থীরা আগামী কাল হতে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় এবং আগামীকাল একই সময়ে আবার মানববন্ধনের ঘোষণা দেয়।
এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করেছে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ। আন্দোলনের একপর্যায়ে ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম ঘটনাস্থলে এসে তাদের সাথে একাত্বতা পোষণ করেন এবং আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।
এ বিষয়ে সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক ড. নাছির উদ্দীন বলেন, ‘আমি শিক্ষার্থীদের আন্দোলন সম্পর্কে অবগত নই। এ ব্যাপারে আমি কিছুই বলতে পারবো না।’

সাব্বির// এসএমএইচ//১৫ই অক্টোবর, ২০১৮ ইং ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.