‘দেবী’ হাউসফুল!

0

বিনোদন প্রতিবেদক:

না শিরোনামটি ভুল পড়েননি। একদমই সত্য ঘটনা। অবশ্য এমন শিরোনামে অবাক হওয়ারও কোনো কারণ নেই। কেননা এই ‘দেবী’ যে বাজিমাত করবে, সেটা আগে থেকেই ধারণা করেছিলো সবাই। সিনেমা সংশ্লিষ্টদের ধারণা বাস্তবে রূপ নিলো। আর ‘দেবী’ এখন হাউসফুল।

শুক্রবার (১৯ অক্টোবর) দেশব্যাপী ২৮টি সিনেমা হলে মুক্তি পেয়েছে অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’। অল্পসংখ্যক প্রেক্ষাগৃহ দিয়েই শুরুটা করতে চেয়েছে ‘দেবী’ টিম। করলোও তাই। তবে মুক্তির আগেই ছবিটি দর্শকের মনে যেই তুমুল আগ্রহ সৃষ্টি করেছে, সেটার সুবাদে সবকটি হলেই ‘দেবী’ ভালো সাড়া পাচ্ছে।

বিশেষ করে রাজধানীর প্রেক্ষাগৃহগুলোতে ‘দেবী’র জয়জয়কার। স্টার সিনেপ্লেক্সে রেকর্ডসংখ্যক ১২টি শো চলছে। সবগুলো শো’ই হাউসফুল ছিলো। শুধু তাই নয়, শনিবারের জন্য অগ্রিম টিকেট বিক্রিও প্রায় শেষ হয়ে যায় মুক্তির দিন। শুরুতেই এমন অবিশ্বাস্য সাড়া এর আগে কোনো সিনেমা পায়নি। নিকট অতীতে সাফল্য পাওয়া সিনেমাগুলো সাধারণত মুক্তির কয়েক দিন পর কিংবা সপ্তাহ খানেক পর দর্শকের উন্মাদনা পেয়েছে, তবে ‘দেবী’ একেবারে রাজকীয় সূচনা করলো বলেই মনে করছেন হল মালিকরা।

শুধু স্টার সিনেপ্লেক্সই নয়, রাজধানীর শ্যামলী হলেও ‘দেবী’র প্রথম দিন হাউসফুল ছিলো। এছাড়া বলাকা সিনেমা হলেও দুপুরের শো ছাড়া বাকি সবগুলো শো ছিলো দর্শকে ঠাঁসা। শহরের অন্যতম প্রেক্ষাগৃহ মধুমিতা’তেও ‘দেবী’র দর্শক প্রচুর।

প্রেক্ষাগৃহে দর্শকের উপচেপড়া ভিড়ের আঁচ লেগেছে সোশ্যাল মিডিয়াতেও। দর্শকরা ‘দেবী’ দেখে আসার পর নিজ নিজ অভিমত ব্যক্ত করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। উচ্ছ্বাস নিয়ে জানাচ্ছে, এই সিনেমার ইতিবাচক দিকগুলো।

দর্শকের প্রতিক্রিয়া থেকে জানা যায়, ‘দেবী’র প্রত্যেকটি চরিত্র নিজ নিজ অবস্থানে দারুণ অভিনয় করেছেন। দেশীয় চলচ্চিত্রে জয়া আহসানের সেরা অভিনয় হয়েছে এই সিনেমায়; এমন মন্তব্যও করছেন অনেকে। এছাড়া ছোট পর্দা থেকে ‘দেবী’ দিয়ে বড় পর্দায় অভিষেক হওয়া শবনম ফারিয়ার সূচনাটাও দুর্দান্ত হয়েছে বলে মন্তব্য সিনে বিশ্লেষকদের। আর চঞ্চল চৌধুরী তো বরাবরের মতই অসাধারণ!

‘দেবী’ নির্মিত হয়েছে নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে। এতে চঞ্চল চৌধুরী, জয়া আহসান ও শবনম ফারিয়া ছাড়া আরো অভিনয় করেছেন অনিমেষ আইচ ও ইরেশ যাকের প্রমুখ। সরকারি অনুদানের পাশাপাশি ‘দেবী’ প্রযোজনা করেছে জয়ার প্রতিষ্ঠান সি-তে সিনেমা। ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

সাব্বির// এসএমএইচ//২০শে অক্টোবর, ২০১৮ ইং ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.