রাবিতে ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল

0

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ¯œাতক প্রথম বর্ষে (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল সোমবার। এবার পাঁচটি ইউনিটের অধীনে ৪৭০০টি আসনের বিপরীতে ১ লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে। আগামী মঙ্গলবার দু’দিনব্যাপী ভর্তি পরীক্ষা শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, মোবাইল ফোন, হেডফোন, মেমোরিযুক্ত ঘড়ি) সঙ্গে আনা যাবে না। সোমবার সকাল ৮টায় ‘সি’ ইউনিটের গ্রুপ-১ ও সকাল ১০টায় গ্রুপ-২, বেলা ১২ টায় ‘ডি’ ইউনিটের গ্রুপ-১ ও দুপুর আড়াইটায় গ্রুপ-২ এবং বিকেল সাড়ে ৪টায় ‘বি’ ইউনিটের গ্রুপ-১ গ্রুপের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সকাল ৮টায় ‘বি’ ইউনিটের গ্রুপ-২, সকাল ১০টায় ‘ই’ ইউনিটের গ্রুপ-১ ও বেলা ১২টায় গ্রুপ-২, দুপুর আড়াইটায় ‘এ’ ইউনিটের গ্রুপ-১ ও বিকেল সাড়ে ৪টায় গ্রুপ-২-এর পরীক্ষার মধ্য দিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা শেষ হবে।

ভর্তি পরীক্ষায় প্রতিটি ইউনিটে সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। এবার পাঁচটি ইউনিটের অধীনে ৪৭০০টি আসনের ৮৮ হাজার পাঁচশ ৪৩ জন পরীক্ষার্থী ১ লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগামীবার থেকে দ্বিতীয়বার ভর্তির সুযোগ থাকছে না। আগামী বছর শুধু ২০১৯ সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। একই সঙ্গে এমসিকিউয়ের পরিবর্তে ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

সাব্বির// এসএমএইচ//২১শে অক্টোবর, ২০১৮ ইং ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.