জাবিতে ‘সেভ দ্য ন্যাচার অব বাংলাদেশ’র নতুন সভাপতি তৌফিক, সম্পাদক সৈকত

0

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি:

পদার্থ বিজ্ঞান বিভাগের ৪৩ তম আবর্তনের তৌফিক আহমেদকে সভাপতি ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আব্দুল্লাহ আল আজিম সৈকতকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ‘সেভ দ্য ন্যাচার অব বাংলাদেশ’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার  (22 অক্টোবর) ‘সেভ দ্য ন্যাচার অব বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোয়াজ্জেম রিয়াদ এবং সাধারণ সম্পাদক হিরণ মিয়া নতুন এ কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি ফিরোজ মাহমুদ সরকার; সহ-সভাপতি আব্দুর রউফ সরকার, সুলতানা জাহান মুনা, নাফিস মাহমুদ খান, মনিরুল হক সিফাত, সানজিদা নাহার সুমি; যুগ্ম সাধারণ সম্পাদক শেখ জোবায়ের হোসেন, মাহবুব হাসান রাব্বি, আজীম হাসান, সুমন হোসাইন, সালমান সাকিব; সাংগঠনিক সম্পাদক সি এম তৌহিদুর রহমান, আব্দুল্লাহ ইবনে আনোয়ার আকাশ, চিন্ময় সরকার, আব্দুল্লাহ আল রিফাত।
এছাড়াও মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো: মাহবুব হাসান; প্রচার ও প্রকাশনা সম্পাদক সজীব কুমার দেবনাথ; দপ্তর সম্পাদক মো: আরিফ; তথ্য ও গবেষণা সম্পাদক এফ বায়েজিদ; বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সানজিদা পারভেজ মম; ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মুনতাহা আহাম্মদ; সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মৌশ্রী দাস মিশু; অর্থ বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান; শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিরাজুম মনিরা;  স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাদিকুর রহমান; আইন বিষয়ক সম্পাদক মাইদুল ইসলাম দায়িত্ব প্রাপ্ত হয়েছেন।
নতুন সভাপতি তৌফিক আহমেদ বলেন, ‘প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ প্রকৃতি ও জীব বৈচিত্র্য রক্ষা করার জন্য আমি ও আমার কমিটির সকলেই বদ্ধ পরিকর। প্রতিবছর দূর-দুরান্ত থেকে অতিথি পাখি আসে, তাদের বিচরণ ক্ষেত্র তথা তাদের বিচরণ এর সুষ্ট পরিবেশ সৃষ্টি করার জন্য আমরা কাজ করতে চাই। উন্নত দেশগুলা যেখানে বাতাসে কার্বনডাইঅক্সাইড নি:সরণে ব্যস্ত আমরা কেন পিছিয়ে থাকব। বাতাসে কার্বনের পরিমাণ কমিয়ে আনতে দেশরত্ন শেখ হাসিনা পরিবেশ নিয়ে কাজ করে যাচ্ছেন, তারই ভ্যানগার্ড হিসেবে ‘সেভ না ন্যাচার অব বাংলাদেশ’ সারা দেশে কাজ করে যাচ্ছে। ১৪ বছরের ঐতিহ্যবাহী সংগঠন সৃষ্টির শুরু থেকেই পাহাড় রক্ষা,নদী রক্ষা,বাংলাদেশের প্রকৃতি রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছে।’
যুগ্ম সাধারন সম্পাদক শেখ জোবায়ের হোসেন বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশ কে স্বাভাবিক রাখার জন্য, ক্যাম্পাসকে পরিবেশ দূষন থেকে মুক্ত রাখার দৃঢ় প্রত্যয় নিয়ে সেভ দ্যা নেচার অব বাংলাদেশ সংগঠন কাজ করবে। আমরা বিশ্বাস করি প্রাকৃতিক পরিবেশ সুরক্ষিত রাখতে অবশ্যই আমাদের কে পরিবেশের জন্য কাজ করতে হবে। আমরা সেই কাজ টুকু এই সংগঠনের মাধ্যম করতে পারবো বলে আশা করছি।

সাব্বির// এসএমএইচ//২৩শে অক্টোবর, ২০১৮ ইং ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.