ঢাকাই ছবিতে চট্টগ্রামের একমাত্র তরুন ভিলেন টি এ তুহিন

0

বশির আল-মামুন,চট্টগ্রাম:

তারেক আজিজ তুহিন, ডাক নাম টি এ তুহিন। নোয়াখালীর মাইজদীর ছেলে। নোয়াখালীতে জন্ম হলে ও পারিবারিক কারণে বেড়ে উঠা চট্টগ্রামে। বর্তমানে হাজী মোহাম্মদ মহসীন কলেজের দ্বিতীয় বর্ষে অধ্যয়ন রত। পড়া লেখার পাশাপাশি প্রচন্ড ঝোকের কারনে এখন নাম লেখিছেন বাংলা সিনেমার রুপালী জগতে। একারনে অবস্থান করতে হচ্ছে ঢাকায়। মাত্র ২৪ বছর বয়সে পাশর্^ হল নায়কের অভিনয় করে খুব কম সময়ের মধ্যে চলচিত্রাঙ্গনে আলোড়ন সৃষ্টি করে পরিচালক থেকে শুরু করে দর্শক সহ অনেকের নজরে এসেছেন তিনি। ২০১৮ সালে প্রথম পবিত্র ভালবাসা ছায়াছবিতে পাশর্^ খল নায়কে অভিনয়ের মাধ্যমে তার ঢাকাই চলচিত্রে আগমন ঘটে। বর্তমানে ঢাকার ছবিতে তিনিই চট্টগ্রামে একমাত্র তরুন ভিলেন।
এর আগে ২০১৩ সালে চট্টগ্রামের প্রখ্যাত গীতিকার ও সুরকার নাট্য ব্যক্তিত্ব আবচার উদ্দিন অলির উৎসাহ ও অনুপ্রেরণায় এ জগতে এসেছেন তিনি। সিনেমা জগতে প্রবেশের আগে ডাক দিয়ে যাই চট্টগ্রামের একটি সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে আয়োজিত মঞ্চ নাটকে মাধ্যমে তার নাট্য জগতে পদার্পণ ঘটে। এরপর ম্যাগাজিন, মিউজিক ভিডিও ফটোশপ, বিল বোর্ডের বিজ্ঞাপনে কাজ করার মধ্য দিয়ে তার পথ চলা শুরু হয়।
নাটক সহ নানা জিজ্ঞাপন চিত্রে কাজ করার মধ্যদিয়ে তার পরিচিতি বাড়তে থাকতে। এক মসয় ঢাকার চলচিত্র জগতের লোকজনের সাথে তার পরিচয় হয়। ২০১৬ সালে তিনি চট্টগ্রাম ছেড়ে ঢাকায় পাড়ি জমান। আস্তে আস্তে ঢাকার চলচিত্রে পা ফেলেন । একসময় এসে বেশ কিছু ছবিতে খল নায়কের অভিনয়ের সুযোগ পান। এ পর্যন্ত ৩০টি ছবিতে অভিনয় করেছেন তিনি। তার অভিনিত ৮টি ছবি মুক্তি পেয়েছে। তৎমধ্যে মিস্টার বাংলাদেশ, সুপার হিরো, নোয়াখাইল্যা মাইয়া চাঁটগাইয়া পুয়া, দেমাগ ছবিগুলো উল্লেখযোগ্য। এ ছবিগুলো ব্যবসা ও সফল করেছে। এ ছাড়া ক্যাপ্টেন খান ও বয়ফ্রেন্ডের মত বিখ্যাত ছবিতে অভিনয় করার সুযোগ হয়েছে তার। ঢাকায় গিয়ে চলচিত্রে কাজ করার জন্য বর্তমান সময়ের আলোচিত খল নায়ক মিশা সওদাগরের কাছ থেকে সবচেয়ে বেশী সহযোগিতা পেয়েছেন। তা ছাড়া ও ভিলেন জুম্মন ভাই, জাহিদ ভাই, পরিচালক বদউল আলম খোকনের মত রুপালী জগতের ব্যক্তিদের কাছ থেকে সহযোগিতা পেয়েছেন। এছাড়া মামা সাইফুল ইসলাম তাকে বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন। প্রথম প্রথম পরিবারের কাছ থেকে উৎসাহ না পেলেও বর্তমানে উৎসাহ পাচ্ছেন তিনি। তার প্রিয় ব্যক্তিত্বের মধ্যে রয়েছে বিশ^ বিখ্যাত ভিলেন আশীষ বিদ্যার্থী। তার প্রিয় নায়ক নায়িকারা হল সাকিব খান, মাহিয়া মাহি। বর্তমানে তুলপার, রাগ, অন্ধকার জগত, ইন্দুবালা ছবিতে ভিলেনের চরিত্রে অভিনয় করছে তিনি। এ ছাড়াও পরিচালক মিজানুর রহমান, বাদিউল আলম খোকন, গাজী জাহাঙ্গীর, উত্তম কুমারের মত ব্যক্তিদের তত্বাবধানে প্রেমের বাঁন ও বয়ফ্রেন্ড ছবিতে পাশর্^ খল নায়কের চরিত্রে অভিনয় করছেন তিনি। তুহিন বর্তমানে সাদেক বাচ্চুর পরিচালিত মতিঝিল টিয়েটারের নিয়মিত সদস্য।
এ প্রসঙ্গে তারেক আজিজ তুহিন বলেন পারিশ্রমিক বা কিছু পাওয়ার আশায় অভিনয় করছিনা। নিজের অভিজ্ঞতা সঞ্চয় করে দেশকে ভাল কিছু দিতে এ জগতে আসা। ভাল অভিনয়ের মাধ্যমে ভাল একজন ভিলেন হিসেবে সকলের কাছে পরিচিত হতে চাই এবং এ জগতে প্রতিষ্টা পেতে চাই। তিনি বলেন ঢাকার ছবিতে মানসম্মত ভিলেনের সংকট রয়েছে। দক্ষ অভিনয়ের মাধ্যমে সে অভাব পুরণ করতে চাই। এ ক্ষেত্রে চলচিত্র পরিচারকদের সহযোগিতা কামনা করছি।

সাব্বির// এসএমএইচ//১লা ডিসেম্বর, ২০১৮ ইং ১৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.