মাশরাফির বার্ষিক আয় কত?

0

স্পোর্টস ডেস্ক:

জাতীয় ক্রিকেট দলে নির্বাচনী হাওয়া লেগেছে। মাঠ ছেড়ে ক্যাপ্টেন ব্যস্ত থাকবেন রাজনীতির মাঠ জুড়ে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার যে কটি মুখ ভীষণ আলোচিত, মাশরাফি বিন মর্তুজা তাদের একজন। খেলোয়াড়ি জীবন থেকে অবসর নেওয়ার আগেই একজন অধিনায়কের রাজনীতি করার ঘটনাই বিরল। নড়াইল-২ আসন থেকে এবার নির্বাচন করবেন টাইগার এই অধিনায়ক।

নড়াইল-২ আসন থেকে আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার জন্য অন্যান্য সবার মতো তিনিও হলফনামা জমা দিয়েছেন। হলফনামা অনুযায়ী তার বার্ষিক আয় ১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭০০ টাকা।

হলফনামায় মাশরাফি জানিয়েছেন, তিনি কৃষিখাত থেকে বছরে ৫ লাখ ২০ হাজার, ব্যবসা (এমডি, দি ম্যাশ লি.) থেকে ৭ লাখ ২০ হাজার, চাকরি (ক্রিকেট খেলে) করে ৩১ লাখ ৭৪ হাজার এবং অন্যান্য খাত থেকে ১ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৭০০ টাকা আয় করেন।

সম্পত্তির বিবরণীতে তিনি জানান, তার মোট ৯ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৫১ টাকার (৫০ তোলা স্বর্ণবাদে) সম্পত্তি রয়েছে। এর মধ্যে তার হাতে রয়েছে ১ কোটি ৩৭ লাখ ৮০ হাজার টাকা রয়েছে। ব্যাংকে রয়েছে ৬ কোটি ৩৭ লাখ ২৯ হাজার ৫১ টাকা। এ ছাড়া তার একটি কার, দুটি মাইক্রো এবং একটি জিপ রয়েছে যেগুলোর মূল্য ৯৩ লাখ ৫০ হাজার টাকা।

স্থাবর সম্পত্তি হিসেবে মাশরাফির ২ হাজার ৮০০ বর্গফুটের ফ্ল্যাট রয়েছে যার মূল্য ১ কোটি ৮ লাখ টাকা। পূর্বাচলে তার একটি প্লট রয়েছে যার মূল্য ৮ লাখ ২৪ হাজার টাকা, ৪ কোটি ৩০ লাখ টাকা মূল্যের দালান রয়েছে। এ ছাড়া নির্বাচন কমিশনের ওয়েবসাইটে আপলোড কৃত হলফনামায় তার স্থাবর আর সম্পত্তিগুলো দেখা যায়নি।

সাব্বির// এসএমএইচ//৩রা ডিসেম্বর, ২০১৮ ইং ১৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.