চট্টগ্রামে ৮ ডিসেম্বর শুরু হচ্ছে ‘এসএমই’ মেলা

0

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামে শনিবার থেকে শুরু এসএমই মেলা । নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শনিবার (৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী তৃতীয় আন্তর্জাতিক ক্ষুদ্র ও মাঝারি শিল্প মেলা।

ওইদিন বিকেল সাড়ে ৩টায় মেলা উদ্বোধন করবেন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন)।

মেলায় প্রাইম জোনে ২৪টি ও জেনারেল জোনে ৩৪টি স্টল থাকবে। এর মধ্যে ৯টি ব্যাংকসহ প্লাস্টিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, কৃষি পণ্য, হস্তশিল্প, চিকিৎসা, সেবা ও পর্যটন খাতের ৪৫টির বেশি প্রতিষ্ঠান অংশ নেবে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে মেলার আয়োজক চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধনের পর নানা কার্যক্রম পরিচালনা করছে চট্টগ্রাম চেম্বার। নিয়মিত এসএমই মেলা, আইটি মেলাসহ নানা আয়োজন করা হচ্ছে। রফতানি পণ্যের ইমেজ বাড়াতে শোকেস রাখা হয়েছে।

এসএমইকে অর্থনীতির প্রাণ উল্লেখ করে তিনি বলেন, জাপান হচ্ছে এসএমই খাতে সাফল্যের দৃষ্টান্ত। দেশে এসএমই খাতের প্রসারে চট্টগ্রাম চেম্বার কাজ করছে। এসএমই উদ্যোক্তাদের পণ্যের বাজার সৃষ্টিতে ভূমিকা রাখছে।

দেশের অগ্রগতির জন্য রাজনৈতিক স্থিতিশীলতা দরকার বলে মন্তব্য করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, ওমর হাজ্জাজ প্রমুখ।

এবারের মেলায় স্পন্সর হিসেবে আছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক লিমিটেড।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

সাব্বির// এসএমএইচ//৬ই ডিসেম্বর, ২০১৮ ইং ২২শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.