ইবি কর্মকর্তাদের আন্দোলনের হুমকি

0

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসনকে আন্দোলনের হুমকি দিয়েছে কর্মকর্তা সমিতি। সোমবার কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা ও সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান তিন দফা দাবিতে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানকে স্মারকলিপি প্রদান করেন। দাবি মেনে নেওয়া না হলে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে বলে উল্লেখ করা হয় ওই স্মারকলিপিতে।

কর্মকর্তা সমিতি সূত্রে জানা গেছে, রোববার ইবি কর্মকর্তা সমিতির সাধারণ সভায় অগ্রাধিকারের ভিত্তিতে তিনটি দাবি উপস্থাপন করা হয়। দাবিসমূহ হচ্ছে, উপ-রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তাদের বেতন স্কেল ৪নং গ্রেড এবং সহকারী রেজিস্ট্রার/সমমান পদের বেতন স্কেল ৬ষ্ঠ গ্রেডে  উন্নীত করা, অফিস সময়সূচি সকাল ৮টা হতে দুপুর ২টা পর্যন্ত করা, চাকরি হতে অবসর গ্রহণের বয়স ৬০ হতে ৬২ বছর পুনর্বহাল করতে হবে।

আগামী ১৭ ডিসেম্বর দাবিসমূহ বাস্তবায়িত না হলে ১৮ তারিখ বেলা ১১টা হতে দুপুর ১২টা পর্যন্ত প্রশাসন ভবনের সামনে মানববন্ধন, ২২ ডিসেম্বর বেলা ১১টা থেকে মৌনমিছিল, ২৪ ডিসেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এ ছাড়াও ২৪ ডিসেম্বরের মধ্যে সব দাবিসমূহ বাস্তবায়ন না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে উপ-রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তারা ৫ম গ্রেডে এবং সহকারী রেজিস্ট্রার/সমমান পদের কর্মকর্তারা ৭ম গ্রেডে বেতন ভোগ করছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে মোট ১৫৪ জন উপ-রেজিস্ট্রার কর্মরত আছেন। এর মধ্যে ৫৩ জন ৪র্থ গ্রেড এবং ১০১ জন ৫ম গ্রেড ভোগ করছেন। এদিকে সহকারী রেজিস্ট্রার পদে ১৩৩ জন কর্মরত আছেন। এর মধ্যে ১০৪ জন ৬ষ্ঠ গ্রেড এবং ২৯ জন ৭ম তম গ্রেডে রয়েছেন।

সাব্বির// এসএমএইচ//১০ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.