চট্টগ্রামে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

0

চট্টগ্রাম প্রতিনিধি :

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলার ১৬টি আসনের ৩৬ হাজার ২৮৭ জন ভোটগ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ শুরু আজ বৃহস্পতিবার থেকে। চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত।

নির্বাচন কর্মকর্তারা জানান, ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণে তাদের দায়িত্ব, ক্ষমতার ব্যবহার ও ভোটগ্রহণবিষয়ক গুরুত্বপূর্ণ নির্দেশনা দেয়া হবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ১৬ আসনে এক হাজার ৮৯৯টি ভোটকেন্দ্র এবং ১০ হাজার ৮৮৭টি বুথ নির্ধারণ করা হয়েছে। প্রতি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং কর্মকর্তা, প্রতি বুথে একজন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও একজন পোলিং কর্মকর্তা দায়িত্বে থাকবেন।

চট্টগ্রামের ১৬ আসনের ৩৬ হাজার ২৮৭ জন ভোটগ্রহণ কর্মকর্তার মধ্যে ১৩ হাজার ৪২৫ জন প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২২ হাজার ৮৬২ জন পোলিং অফিসার রয়েছেন।

চট্টগ্রাম জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, ভোটগ্রহণ কর্মকর্তাদের দায়িত্ব ও কর্তব্য, ক্ষমতার ব্যবহার, তারা কাকে নির্দেশনা দিতে পারবেন, কাকে পারবেন না, তাদের পূর্বপ্রস্তুতি, প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাররা কীভাবে দায়িত্ব পালন করবেন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

ঢাকা থেকে নির্বাচন কমিশনের কর্মকর্তারা এসে তাদের প্রশিক্ষণ দেবেন। প্রশিক্ষণে সহকারী রিটার্নিং কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কমকর্তারাও উপস্থিত থাকবেন।

সাব্বির// এসএমএইচ//১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.