আনোয়ারায় বিএনপির ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা; আটক-১

0

আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা:

আনোয়ারায় গত শুক্রবার বিকালে উপজেলার বরুচড়া এলাকায় আওয়ামীলীগ নেতার উপর হামলা ও মোটরসাইকেলে অগ্নি সংযোগের অভিযোগে দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, আনোয়ারা উপজেলা বিএনপির সভাপতিসহ বিভিন্ন ইউনিয়নের বিএনপির ৩৫ নেতার বিরুদ্ধে আনোয়ারা থানায় মামলা হয়েছে। পুলিশ ঘটনার সততা নিশ্চিত করেছে। বিএনপির অভিযোগ নেতাকর্মীদের উপর হামলা করে উল্টো পরিকল্পিতভাবে মামলায় ফাঁসানো হয়েছে।
মামলার বাদী স্থানীয় ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফোরকান এজাহারে উল্লেখ করেন, গত শুক্রবার বিকাল ৫ টায় বরুমচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আওয়ামীলীগের মিছিলের পর বরুমচড়া ছমদিয়া এলাকায় যাওয়ার হঠাৎ এজাহার ভূক্ত আসামীরা দেশিও অস্ত্র-সস্ত্রে সজিত হয়ে অতকিত হামলা করে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফোরকান ও আওয়ামীলীগ নেতা আবদুর রহমানসহ কয়েকজনকে আহত করে এবং (চট্টমেট্রো-হ ১৫-৩৪০৭) মোটরসাইকেলে আগুন দিয়ে এলাকায় ককটেল পাটিয়ে ত্রাশ সৃষ্টি করা হয়। এঘটনায় শুক্রবার রাতে আনোয়ারা থানায় মামলা নং-১২, তারিখ ১৪.১২.১৮ রেকর্ড হয়েছে।
আসামীরা হলেন, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মঞ্জুর উদ্দিন চৌধুরী (৫৫), আনোয়ারা উপজেলা বিএনপির সভাপতি মো. শাহজাহান চৌধুরী (৫৮), দক্ষিণ জেলা বিএনপির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবুল কালাম আবু (৫২), উপজেলা বিএনপির সহ সভাপতি আখতার নবী (৫৮), বরুমচড়া ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ইউনুছ চৌধুরী (৫০), সাধারণ সম্পাদক ইসলাম মিয়া (৪৫), উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হায়দার চৌধুরী (৩৮) সহ ৩৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা হয়েছে। তারমধ্যে নাছির উদ্দিন (৩৫) নামের এজাহার নামিয় এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয়।
বিএনপি মনোনীত প্রার্থী সরওয়ার জামাল নিজাম সাংবাদিকদের অভিযোগ করে বলেন, গত শুক্রবার আমার নিজ গ্রাম তৈলারদ্বীপ এলাকায় নির্বাচনী পথসভা, মিছিল ও প্রচারণা শেষে দলের নেতাকর্মীরা বাড়ি ফেরার পথে বরুমচড়া ছমদিয়া এলাকায় দলের চার নেতাকে আওয়ামীলীগের সমর্থকরা মারধর ও আহত করে। এসময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও ভাংচুর করা হয়। এলাকায় প্রকাশ্যে এ ঘটনা ঘটে। কিন্তু আমার দলের নেতাকর্মীদের নামে উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।
এব্যাপারে জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, বাদীর অভিযোগ পেয়ে আনোয়ারা থানায় একটি মামলা হয়েছে। ঘটনাটি পুলিশ তদন্ত করছে। এ ঘটনায় একজন গ্রেপ্তার হয়েছে।

সাব্বির// এসএমএইচ//১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.