বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ: ব্যাট-বলে সেরা তিন

0

স্পোর্টস ডেস্ক:

গতকাল শেষ হয়েছে বাংলাদেশ-উইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পুরো সিরিজ জুড়ে দু’দলের বেশ কয়েকজন ক্রিকেটারই দারুণ খেলেছেন। সিরিজ শেষে ব্যক্তিগত পারফরম্যান্স বিচারে সেরা তিন ব্যাটসম্যান ও সেরা তিন বোলারের তালিকায় টাইগারদের দাপটই দেখা যাচ্ছে।

সিরিজের সবচেয়ে বেশি রান করা সেরা তিন ব্যাটসম্যানের মধ্যে বাংলাদেশের দু’জন ও উইন্ডিজের একজন। একনজরে দেখে নেন কারা তারা…..

শাই হোপ: ক্যারিবীয় ওপেনার এই সিরিজে তিন ম্যাচ খেলে করেছেন ২৯৭। তার গড় রান ২৯৭। দ্বিতীয় ম্যাচে ১৪৬ ও তৃতীয় ম্যাচে ১০৮ রানে অপরাজিত ছিলেন হোপ।

তামিম ইকবালরান সংগ্রাহকের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে টাইগার ওপেনার তামিম ইকবাল। তিন ম্যাচে তামিমের মোট রান ১৪২। আছে দুটি অর্ধ-শতক। শেষ ম্যাচে ৮১ রান করে অপরাজিত থাকায় গড় ৭১.৭৫।

মুশফিকুর রহিম: সিরিজের প্রথম দুই ম্যাচে খেলেছেন দুটি অর্ধশত রানের ইনিংস। তিন ম্যাচে মোট রান ১৩৩। দুটি অর্ধশতক ও দুটি অপরাজিত ইনিংসে গড় সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ- ১৩৩।

সিরিজে সেরা তিন বোলারের মধ্যে তিনজনই বাংলাদেশের।

মেহেদী হাসান মিরাজ: সিরিজের তৃতীয় ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচ সেরা। তিন ম্যাচে শিকার করেছেন ৬ উইকেট। ৩.৩৭ ইকোনোমিতে ২৯ ওভার বল করে দিয়েছেন মাত্র ৯৮ রান।

মাশরাফি বিন মর্তুজা: তিন ম্যাচে ৬ উইকেট শিকার করেছেন মাশরাফিও। ২৯ ওভার বল করে ৪ ইকোনোমিতে রান দিয়েছেন ১১৬। প্রথম ম্যাচে ৩০ রান দিয়ে হয়েছিলেন ম্যাচ সেরা।

মুস্তাফিজুর রহমান: সিরিজে ৩০ ওভার বল করার সুযোগ কাজে লাগিয়ে ৫ উইকেট শিকার করেছেন ১৩১ রান খরচায়। ইকোনোমি রেট ৪.৩৬।

সাব্বির// এসএমএইচ//১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.