জবিতে ছাত্রীকে যৌন হয়রানি

0

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অশ্লীল আচরণ ও নিপীড়নের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে চার শিক্ষার্থীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন এক নারী শিক্ষার্থী। রোববার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় সেমিস্টারের ফারজানা রহমান নামে এক নারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত চারজন হলেন, ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ১৩তম ব্যাচের শাহারুল ইসলাম উম্মে, সমাজবিজ্ঞান বিভাগের ১৩তম ব্যাচের আবু সাঈদ, পদার্থ বিজ্ঞান বিভাগের ডেভিট, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ১৩তম ব্যাচের রাজওয়ান ইসলাম সীমান্ত।

এছাড়া লিখিত অভিযোগে তিনি জানান, ‘গত ১০ জানুয়ারি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে অভিযুক্ত এই চারজন তাকে জবি ক্যান্টিনের সামনে অশ্রাব্য ভাষায় গালাগালি ও হুমকি প্রদান করে। এরপর কাঠালতলায় শারীরিকভাবে লাঞ্ছিত করার চেষ্টা করেন। এ সময় সিনিয়র এক বড় ভাই প্রতিবাদ করলে তার প্রতিও অশোভন আচরণ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নুর মোহাম্মদ বলেন, ‘আমরা এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। কিন্তু অফিস সময় শেষ হয়ে যাওয়ায় রোববার দেখতে পারিনি। পরবর্তী দিন দেখে ব্যবস্থা নেবো।’

সাব্বির// এসএমএইচ//১৪ই জানুয়ারি, ২০১৯ ইং ১লা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

Comments are closed.